বিজ্ঞাপন

প্রেস কাউন্সিলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান রাষ্ট্রপতির

January 20, 2020 | 12:15 am

সারাবাংলা ডেস্ক

গণমাধ্যমে শৃঙ্খলা ও পেশাদারিত্ব নিশ্চিতের জন্য প্রেস কাউন্সিলকে সক্রিয় ভূমিকা পালন করতে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, গণমাধ্যমে শৃঙ্খলা ও সর্বোচ্চ পেশাদারিত্ব নিশ্চিত করতে হবে। এর জন্য প্রেস কাউন্সিলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

রোববার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় প্রেস কাউন্সিলের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন সংস্থার চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি প্রেস কাউন্সিলের প্রতিনিধিদের স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন, প্রেস কাউন্সিল সাংবাদিকদের পেশাগত দক্ষতার বিকাশের পাশাপাশি তাদের আইনি সহায়তা দিতে আন্তরিকতার সঙ্গে কাজ করবে।

বিজ্ঞাপন

রাষ্ট্রপ্রধান বলেন, গণমাধ্যমের সুষ্ঠু বিকাশে প্রেস কাউন্সিল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সেই ভূমিকা রাখতে হবে।

প্রতিনিধি দলের প্রধান রাষ্ট্রপতিকে কাউন্সিলের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, প্রেস কাউন্সিল সারাদেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ শুরু করেছে। সাংবাদিকদের পেশাগত দক্ষতা বাড়ানোর জন্য বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমও পরিচালনা করছে প্রেস কাউন্সিল। তারা গণমাধ্যমকর্মীদের জন্য আরও কাজ করতে চান।

বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ আরও জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে দেশের সব প্রেস ক্লাবে ‘মুজিব কর্নার’ স্থাপনের পরিকল্পনা রয়েছে তাদের।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি প্রতিনিধি দলের সদস্যদের আশ্বস্ত করেন, প্রেস কাউন্সিল যেন যথাযথভাবে তাদের কাজ করতে পারে, সে জন্য তাদের প্রয়োজনীয় সহায়তা করা হবে।

বঙ্গভবনের সঙ্গে সংশ্লিষ্ট সচিবরা এসময় উপস্থিত ছিলেন। বাসস।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন