বিজ্ঞাপন

বেলা বেড়েছে, বাড়েনি উষ্ণতা

January 20, 2020 | 11:47 am

সারাবাংলা ডেস্ক

আবহাওয়া অধিদফতর রোববারেই (১৯ জানুয়ারি) জানিয়েছিল, সোম ও মঙ্গলবারে থাকবে বৃষ্টির সম্ভাবনা। আর বুধবার থেকে নামতে পারে মাঘ মাসের ট্রেডমার্ক শীত। সোমবার (২০ জানুয়ারি) যেভাবে শুরু হয়েছিল তাতে আঁচ পাওয়া যাচ্ছিল নিম্ন তাপমাত্রা আর তার দীর্ঘস্থায়িত্বের। হলোও তাই সোমবার সকাল গড়িয়ে দুপুর। বেলা বেড়েছে, বাড়েনি উষ্ণতা।

বিজ্ঞাপন

সকালে রাস্তায় বেরুনো মানুষ কেঁপেছেন মাঘের শীতে। বেলা বাড়লেও শীতের বাতাস এখনও লাগামহীন। শীতবস্ত্র আর শরীর ফুঁড়ে সেই বাতাস যেনো ঢুকে পড়ছে শরীরের গভীরে। আবহাওয়া অধিদফতর এখনও তাদের আগের অবস্থানই ধরে রেখেছে। অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার (২০ জানুয়ারি) রাত থেকেই তাপমাত্রা আরও কমে যেতে পারে। বৃষ্টির সম্ভাবনা তো থাকছেই।

মাঘ মাসের প্রথম সপ্তাহে আবহাওয়ার আচরণ দেখে যারা ভেবেছিলেন শীতের বোধহয় শেষ। তাদের মতামত বদলাতে হতে পারে। আগে থেকেই এই মাসের শেষের দিকে শৈত্যপ্রবাহের পূর্বাভাস ছিল। তার সাথে যোগ হয়েছে সাময়িক নিম্ন তাপমাত্রার ধকল। সব মিলিয়ে, সামনের দিনগুলো আরও শীত নিয়ে আসছে সে ব্যাপারে নিঃসন্দেহ হতে পারেন।

যেহেতু, শীত নামছেই, তাই শীতবস্ত্র মজুত না করে রেখে কাজে লাগান। শীতের প্রকোপ থেকে নিজে বাঁচুন। এবং উদ্বৃত্ত শীতবস্ত্র গরীব, অসহায় ও ছিন্নমূলকে দিয়ে, তাদের জীবন সংগ্রামের কিছুটা ভার আপনিও নিন।

বিজ্ঞাপন

এভাবেই পারস্পারিক সহযোগীতার সংস্কৃতি তৈরী করে, সামগ্রিক ভালো থাকা নিশ্চিত করুন।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন