বিজ্ঞাপন

উন্নত ইউপিভিসি পণ্যের অঙ্গীকারে ‘আইয়ু’র যাত্রা শুরু

January 20, 2020 | 6:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বাজারে উন্নতমানের ইউপিভিসি সল্যুশন বাজারজাত করার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছে ‘আইয়ু’। চিটাগাং ইলেকট্রিক ম্যানুফ্যাকচারিং (সেম) কোম্পানির সিস্টার কনসার্ন সেম ইউপিভিসি লিমিটেড বাজারে নিয়ে এসেছে নতুন এই ব্র্যান্ডটি। ইউভিপিসি দরজা, জানালা ও আসবাবপত্র নিয়ে যাত্রা শুরু করলেও ইউপিভিসি’র পূর্ণাঙ্গ সল্যুশন আনতে বদ্ধ পরিকর আইয়ু। এর প্রতিপাদ্য ‘নেইবারস এনভি, ওনারস প্রাইড (Neighbour’s Envy, Owners pride)’।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জানুয়ারি) রাজধানীর গুলশান ক্লাবের লামডা হলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় আইয়ু’র। এসময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আয়েশা ফারহা চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমেদ ফারুক চৌধুরী, পরিচালক মাহবুব সোবহান জালাল তানভির, হেড অব অপারেশন শমিত মাহবুব শাহাবুদ্দীনসহ প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, আন্তর্জাতিক মানের ইউপিভিসি সল্যুশন প্রস্তুত করতেই যাত্রা শুরু করেছে আইয়ু। এই ব্র্যান্ডের প্রধান পণ্য ইউপিভিসি দরজা ও জানালা এবং নিত্য ব্যবহারযোগ্য আসবাবপত্র। বাড়ি নির্মানের জন্য টেকসই ও মজবুত পণ্য সাশ্রয়ী মূল্যে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের ক্রেতাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য আইয়ু কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে আরও জানানো হয়, আইয়ু’র পরিবেশবান্ধব পণ্যগুলোর মধ্যে ক্ষতিকর সীসা নেই। তাছাড়া কাঠ, স্টিল ও অ্যালুমিনিয়াম পণ্যগুলোর চেয়ে আইয়ু বেশি বেশি শক্তিশালী ও টেকসই। আবহাওয়ার তারতম্য ঘটলেও তা আইয়ু’র পণ্যে কোনো প্রভাব ফেলে না। পাশাপাশি এসব পণ্য ধুলাবালি প্রতিরোধক, এমনকি শব্দও প্রতিরোধক। ফলে ঘরে আইয়ু দরজা থাকলে বাইরের শব্দ ঘরে ঢুকবে না।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, আইয়ু পণ্য অগ্নিপ্রতিরোধক হওয়ায় আগুনের সংস্পর্শেও এসব পণ্যের কোনো ক্ষতি হবে না। আবার তাপ প্রতিরোধক হওয়ায় বাইরের তাপমাত্রা অনেক বেশি হলেও তা ভেতরের তাপমাত্রাকে নিয়ন্ত্রণ করবে। সেই সঙ্গে নকশায় আভিজাত্য আর নান্দনিকতা তো রয়েছেই।

আইয়ু’র বিভিন্ন ধরনের জানালার মধ্যে রয়েছে কেসম্যান্ট উইন্ডো, টিল্ড অ্যান্ড টার্ন উইন্ডো, টপ হ্যাং উইন্ডো, স্লাইডিং উইন্ডো, ভার্টিক্যাল স্লাইডার, ভেন্টিলেটর। দরজার মধ্যে রয়েছে কেসম্যান্ট ডোর, ফ্রেঞ্চ ডোর, স্লাইডিং ডোর। সেইসঙ্গে বিভিন্ন ধরনের দরজা-জানালার ক্ল্যাম তৈরি করা যায় আইয়ু’র ইউপিভিসি সল্যুশন দিয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন