শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ-তামিমদের আঁটসাঁট অনুশীলন

জানুয়ারি ২০, ২০২০ | ৭:১৮ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

শের-ই-বাংলা স্টেডিয়ামের শহীদ মোস্তাক স্ট্যান্ড সংলগ্ন ড্রেসিংরুমের সামনে ব্যাটে-বলে প্রস্তুত হেড কোচ রাসেল ডমিঙ্গো ও ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। ম্যাকেঞ্জি ব্যাটিং করছেন, বোলিংয়ে ডমিঙ্গো। স্লিপ থেকে শুরু করে গালি, পয়েন্ট, কাভার পয়েন্ট ও কাভার পর্যন্ত রুবেল হোসেন, আল আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাকেঞ্জির ব্যাট থেকে মুহুর্মুহু ক্যাচ আসছে আর তা লুফে নিতে তারা ঝাঁপিয়ে পড়ছেন। কোনটি তালুবন্দি হচ্ছে, কোনটি মুঠো গলে বেরিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

তালুবন্দি করতে পারলেই দুই কোচের প্রশংসা বাক্যে ভেসে যাচ্ছেন। আর না পারলে সজোরে চিৎকার দিয়ে বলছেন- হচ্ছে না, কাম অন। নিজেদের শুধরে নিয়ে আবার ঝাঁপিয়ে পড়ছেন ক্যাচগুলোকে মুঠোবন্দি করতে।

বিজ্ঞাপন

তাদের শেষ হতেই আসছেন আরো পাঁচজন। ওদিকে শহীদ জুয়েল সংলগ্ন ড্রেসিংরুমের সামনে এই সিরিজকে সামনে রেখে স্পিন বোলিং কনসালট্যান্ট ও ফিল্ডিং কোচ সোহেল ইসলাম করাচ্ছেন থ্রু অনুশীলন।

ফিল্ডিং অনুশীলন শেষে মিনিট দশের বিশ্রাম নিয়ে ব্যাটসম্যানরা ছুটলেন ইনডোরে ব্যাটিং অনুশীলনে। একেবারে আঁটসাঁট অনুশীলন যাকে বলে। এভাবেই চলল দ্বিতীয় দিনের পুরো অনুশীলন।

পাকিস্তান সিরিজকে সামনে রেখে সোমবারের (২০ জানুয়ারি) দ্বিতীয় দিনের অনুশীলনে ছিলেন ১৫ সদস্যের দলে ডাক পাওয়া সবাই। প্রথম দিন অনুপস্থিত থাকা তিন সদস্য মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান ও নাজমুল হাসান দ্বিতীয় দিনে উপস্থিত হয়েছিলেন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) প্রস্তুতির শেষ দিন। তিন দিনের প্রস্তুতি শেষে স্বাগতিকদের বিপক্ষে তিনটি টোয়েন্টি ম্যাচ খেলতে বুধবার (২২ জানুয়ারি) রাতে পাকিস্তানের বিমানে উঠবে টিম বাংলাদেশ। ২৪ জানুয়ারি রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়াবে।

সারাবাংলা/এমআরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন