বিজ্ঞাপন

শরিয়ত বয়াতির মুক্তির দাবিতে চবিতে সাংস্কৃতিক ইউনিয়নের প্রতিবাদ

January 20, 2020 | 8:19 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বাউল শিল্পী শরিয়ত সরকারকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে একটি প্রতিবাদী গানের আসরের আয়োজন করেছে সাংস্কৃতিক ইউনিয়ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংসদ।

বিজ্ঞাপন

সোমবার (২০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে সংহতি বক্তব্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি সংসদের সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক বলেন, পাকিস্তানি সাম্প্রদায়িক ও বৈষম্যমূলক শাসন ব্যবস্থা ভেঙে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে এই ভূখণ্ডের লাখো মানুষ মুক্তিযুদ্ধে প্রাণ দিয়েছেন। এদেশ প্রতিষ্ঠার আন্দোলনের সঙ্গে গান ও সুর ওতপ্রোতভাবে জড়িত। এই দেশে শিল্পী সমাজের ওপর যেকোনো আগ্রাসন অসাম্প্রদায়িক দেশে চেতনার সঙ্গে সাংঘর্ষিক।

শরিয়ত বয়াতির মুক্তির দাবিতে চবিতে সাংস্কৃতিক ইউনিয়নের প্রতিবাদ

বিজ্ঞাপন

তিনি বলেন, সেই জায়গা থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে একজন শিল্পীকে মামলা ও গ্রেফতারের মুখোমুখি করা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। অবিলম্বে শরীয়ত বয়াতির নিঃশর্ত মুক্তিসহ মুক্তবুদ্ধি চর্চার ওপর থেকে সকল বাধা অপসারণের জোর দাবিও জানান তিনি।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর ঢাকায় এক পালাগানের আসরে দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে শরিয়ত সরকার নামে এক বয়াতীর বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ৯ জানুয়ারি মামলা করেন ফরিদুল ইসলাম নামে এক ব্যক্তি। এই মামলায় ১১ জানুয়ারি পুলিশ শরিয়ত সরকারকে গ্রেফতার করে এবং এখনো তিনি পুলিশ হেফাজতে আছেন।

সারাবাংলা/সিসি/এমআই

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন