বিজ্ঞাপন

ইসমাত আরা সাদেকের মৃত্যু, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

January 21, 2020 | 12:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক মারা গেছেন। মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিজ্ঞাপন

দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ইসমাত আরা সাদেকের স্বামী প্রয়াত এ এস এইচ কে সাদেক ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী। ২০০৭ সালে মারা যান তিনি। এই দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

আলাদা শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইসমাত আরা সাদেক এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়া ইসমাত আরা সাদেক এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। এক শোকবার্তায় তিনি বলেন, ‘সংসদ সদস্য ইসমাত আরা সাদেক এর মৃত্যুতে ব্যক্তিগতভাবে ব্যথিত ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। আমি ব্যক্তিগতভাবে এবং রূপগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগনের পক্ষ থেকে তার পরিবার-পরিজনসহ সকলকে গভীর সমবেদনা জানাচ্ছি।’

ইসমাত আরার মৃত্যুতে তার নির্বাচনি এলাকা কেশবপুরে শোকের ছায়া নেমে এসেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার বিকেল ৫টায় জাতীয় সংসদ ভবনে নেওয়া হবে ইসমাত আরা সাদেকের মরদেহ। সেখানে একটি জানাজা অনুষ্ঠিত হবে। বঙ্গভবনের প্রেস উইং জানিয়েছে, জানাজায় অংশ নেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সারাবাংলা/এনআর/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন