বিজ্ঞাপন

ডেমরায় ফুলেল ভালবাসায় সিক্ত ইশরাক

January 21, 2020 | 2:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সকাল পৌনে ১১ টা। ডেমরার স্টাফকোয়ার্টার সংলগ্ন হোসেন মার্কেট। এর সামনের সড়কে ফুটপাথে লাল, নীল, হলুদ ও বেগুনি রংয়ের শাড়ি পড়া বেশ কিছু নারী। এদের বেশিরভাগই তরুণী। কয়েকজন পরিণত বয়ষ্কা।

বিজ্ঞাপন

এদের কারও হাতে সিরামিকসের বাটিতে গাদা ফুলের পাপড়ি, কারও হাতে ফুলের তোড়া, কেউ বা এনেছেন মালা গেঁথে। দেখে মনে হতেই পারে বিয়ে বাড়ির আয়োজন এটি। নববধূঁ অথবা নতুন জামাইকে বরণ করার অপেক্ষায় তারা।

আসলে বিষয়টি তা নয়। ঢাকা দক্ষিণে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তরুণ রাজনীতিক ইশরাক হোসেনকে বরণ করতে তাদের এই আয়োজন। সেজেগুজে সকাল থেকেই তারা রাস্তায় দাঁড়িয়ে আছেন। রাজনীতির ‘নিউ সেনসেশন’ ইশরাক এলেই তাকে ফুলে ফুলে বরণ করা হবে।

অবশেষে সকাল সোয়া ১১ টায় এলেন ইশরাক হোসেন। ওই পথটুকু পার হওয়ার সময় তার গায়ে পুষ্প বৃষ্টি হলো। সার্থক হলেন সেই সব তরুণী, যারা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে ছিলেন তাদের প্রিয় নেতা, তরুণ রাজনৈতিক ইশরাক হোসেনের জন্য।

বিজ্ঞাপন

শুধু দাঁড়িয়ে থাকা এসব তরুণীরাই নয়, মঙ্গলবার (২১ জানুয়ারি) সোয়া ১১ টায় ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকার হোসেন মার্কেটের সামনে দিয়ে পথসভার সময় বিচ্ছিন্নভাবে আরও অসংখ্য মানুষ ইশরাকের গায়ে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন। কেউ কেউ পরিয়ে দেন ফুলের মালা। কেউ বা তার হাতে তুলে দেন ফুলের তোড়া।

ডেমরাবাসীর এমন আতিথেয়তায় আপ্লুত হয়ে পড়েন ইশরাক। তিনি তাদের প্রতিশ্রুতি দেন, ভোটে জেতার পর তাদের এই ভালবাসার প্রতিদান কাজের মাধ্যমে দেবেন তিনি। এ সময় ইশরাক হোসেন বলেন, ‘গত ১১ দিনে ঢাকা মহানগরবাসীর অভূতপূর্ব ভালবাসা আমি পেয়েছি। কিন্তু আজ যেটা পেলাম সেটা অনন্য অসাধারণ। আজ যে গণজোয়ার আমি দেখেছি, সেটা এর আগে কখনো দেখিনি।

বিজ্ঞাপন

এদিকে ইশরাককে কাছে পেয়ে বিএনপির নারী কর্মী-সমর্থকেরাও আভিভূত। কাছ থেকে ইশরাককে দেখতে পেয়ে, তাকে ফুল দিয়ে বরণ করতে পেরে তারা খুশি। স্থানীয় ভোটার সবিতা খানম বলেন, ‘প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে হিসেবে ইশরাক এমনিতেই জনপ্রিয়। তার সঙ্গে যোগ হয়েছে ইশরাকের সাবলিল উপস্থিতি, বুদ্ধিমত্তা এবং মানুষকে আপন করে নেওয়ার ক্ষমতা। সব কিছু মিলে ওর প্রতি আমাদের আগ্রহটা একটু বেশি।’

সেলিনা আহমেদ বলেন, ইঞ্জিনিয়ার ইশরাক বয়সে তরুণ হলেও ওর মধ্যে পরিণতবোধ আছে। ওর কথা-বার্তা, চাল-চলনে অভিজ্ঞতার ছাপ। এটা হয়তো সম্ভব হয়েছে ও রাজনৈতিক পরিবারের সন্তান বলেই। ওর পিতা সাদেক হোসেন খোকা ঢাকার জনপ্রিয় নেতা ছিলেন। তিনি এখন নেই। তার প্রতি মানুষের যে ভালবাসা ছিল, সেটা এখন ইশরাক পাচ্ছে।

সারাবাংলা/এজেড/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন