বিজ্ঞাপন

প্রথম রোজগার ৫০ রুপি নিয়ে আগ্রা ঘুরেছিলেন শাহরুখ

January 21, 2020 | 3:48 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক।।

বলিউড বাদশাহ শাহরুল খানকে ইদানিং নতুন ছবিতে দেখা না গেলেও তার জনপ্রিয়তা নিয়ে কোন সন্দেহ নেই। এমন প্রশ্নাতীত দর্শকপ্রিয়তা ক’জন অভিনেতার থাকে! সেই জনপ্রিয়তা হঠাৎ করেই অর্জন করেননি। পার করতে হয়েছে অনেক চড়াই-উৎরাই, পাড়ি দিতে হয়েছে কঠিন পথ। সেই গল্পই শোনালেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

বিজ্ঞাপন

শাহরুখ খানের প্রথম রোজগার ছিল ৫০ রুপি। সেই টাকা পেয়ে মনের আনন্দে আগ্রায় তাজমহলে ঘুরতে যান। কিন্তু ফেরার টিকেট কাটার সময় পকেটে থাকে খুবই সামান্য টাকা। তা দিয়ে ভালো কিছু খাওয়ার উপায় ছিল না। নিরুপায় হয়ে একগ্লাস লাচ্ছি কেনেন। কিন্তু হঠাৎ লাচ্ছিতে একটি মাছি পড়ে। পুরো লাচ্ছি ফেলে দেওয়ার বদলে তিনি কেবল মাছি সরিয়ে লাচ্ছি খেয়ে ফেলেন। অরুচি করে খাওয়ার কারণে পুরো রাস্তায় বমি হয়েছিল তার।

নৃত্য পরিচালক ও নির্মাতা রেমো ডি সুজার রিয়েলিটি শো ‘ডান্স প্লাস ফাইভ’ এর একটি পর্বে এভাবেই নিজের জীবনের কঠিন অভিজ্ঞতার কথা বললেন শাহরুখ খান। অনুষ্ঠানটিতে ছিল শাহরুখের জনপ্রিয় গানগুলোর সম্মিলনে ২০ মিনিটের নৃত্য পরিবেশনা। গানগুলোর মধ্যে ছিল ‘আই অ্যাম দ্য বেস্ট’ (ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি), ‘ইয়ে দিল দিওয়ানা’ (পরদেশ), ‘ছাইয়া ছাইয়া’ (দিল সে), ‘ছাম্মাক চাল্লো’ (রা.ওয়ান)। এছাড়াও ‘বাদশা’, ‘কুছ কুছ হোতা হ্যায়’ ও ‘জব তাক হ্যায় জান’ ছবির গানগুলো দর্শক-শ্রোতাদের মাতিয়ে রেখেছিল। মুক্তাবসানো সাদা পাঠানি কুর্তা, ধুতি স্টাইলের পায়জামা আর ব্রাউন রঙের জুতায় বেশ ছিমছাম বেশে অনুষ্ঠানে হাজির হয়েছিলেন শাহরুখ।

অত্যন্ত আবেগপ্রবণ হয়ে নবীন নৃত্যশিল্পীদের উদ্দেশ্যে শাহরুখ বলেন, ‘আমার বয়স ৯৫ বছর হয়ে গেলেও ট্রেনের ওপর হুইলচেয়ারে বসে ছাইয়া ছাইয়া গানের তালে নাচতে চাই।’

বিজ্ঞাপন

শাহরুখ খান অভিনেতা হিসেবে যতটা জনপ্রিয়তা অর্জন করেছেন, প্রযোজক হিসেবে ততটা নয়। তবুও চেষ্টার ত্রুটি করছেন না এই অভিনেতা। নিজের প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট থেকে নেটফ্লিক্সের সঙ্গে ‘বার্ড অব ব্লাড’ নামে একটি সিরিজ প্রযোজনা করেছেন তিনি। এছাড়া তৈরি হচ্ছে ‘ক্লাস অব এইটি থ্রি’। বড় পর্দায় গত বছর ‘বদলা’র (অমিতাভ বচ্চন, তাপসী পান্নু) সাফল্যের পর এবার ‘বব বিশ্বাস’ (অভিষেক বচ্চন)- এই দুটি ছবির কাজ করছেন।

সারাবাংলা/টিসি/পিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন