বিজ্ঞাপন

কুবিতে সাংবাদিক মারধরের ঘটনায় ছাত্রলীগ নেতাসহ বহিষ্কার ২

January 22, 2020 | 1:14 pm

কুবি করেসপন্ডেন্ট

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) সদস্য ও দৈনিক বিজনেস বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজিব বণিককে মারধরের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ দুইজনকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়। একইসঙ্গে এ ঘটনায় অভিযুক্ত আরেক ছাত্রলীগ নেতাকে সতর্ক করে ভবিষ্যতে এ জাতীয় কোনো কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হবে না, মর্মে মুচলেকা দিতেও নির্দেশ দেওয়া হয়।

বহিষ্কৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগ কর্মী ও একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক ও একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুনতাসির হৃদয়। এছাড়া এ বিভাগের একই ব্যাচের আরেক শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদস্য ও ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মিরাজ খলিফাকে শৃঙ্খলাভঙ্গের জন্য সতর্ক করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, গত ৪ জানুয়ারি শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের ২০৪ নম্বর কক্ষে সংগঠিত অনাকাঙ্খিত ঘটনার পরিপ্রেক্ষিতে ২০৪ নম্বর কক্ষের শিক্ষার্থী রাজু আহমেদকে তিন মাসের জন্য এবং ৩০৩ নম্বর কক্ষের শিক্ষার্থী মুনতাসির হৃদয় কে ২ মাসের জন্য সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে। যা আগামী সেমিস্টার থেকে কার্যকর হবে। এছাড়া দত্ত হলের ৫০০২ নম্বর কক্ষের শিক্ষার্থী মিরাজ খলিফাকে শৃঙ্খলাভঙ্গের জন্য সতর্ক করা হয় এবং ভবিষ্যতে এ জাতীয় কোনো কাজের সঙ্গে জড়িত হবে না মর্মে মুচলেকা দিতে নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

গত ৪ জানুয়ারি রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে হামলার শিকার হন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ও দৈনিক বিজনেস বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজিব বণিক। এ ঘটনায় ৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন ঐ সাংবাদিক।

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন