বিজ্ঞাপন

২০০ কোটির পথে অজয়ের ১০০তম সিনেমা

January 22, 2020 | 2:35 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

অজয় দেবগন, সাইফ আলী খান ও কাজল অভিনীত তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র সিনেমা ১২তম দিনে এসে ১৮৩.৮৪ কোটি রুপি আয় করেছে। তানাজি অজয়ের ১০০ তম সিনেমা। বক্স অফিস বিশেষজ্ঞদের মতে খুব শীঘ্রই ছবিটি ২০০ কোটির ঘর ছাড়াবে।

বিজ্ঞাপন

দ্বিতীয় সপ্তাহে এসেও বক্স অফিসে আধিপত্য চালিয়ে যাচ্ছে তানাজি। মঙ্গলবার (২১ জানুয়ারি) ৭.৭২ কোটি টাকা আয় করে এটি। চলচ্চিত্র বিশ্লেষকদের মতে গোলমাল এগেইনের পর তানাজি হতে যাচ্ছে অজয়ের সবচেয়ে বেশি আয়ের চলচ্চিত্র। এর আগে ২০১৭ সালে মুক্তি পাওয়া গোলমাল এগেইন ২০৫ কোটি রুপি আয় করেছিল। এদিকে তানাজি অজয়ের একশ কোটির ঘর ছাড়ানো টানা পঞ্চম চলচ্চিত্র।

অজয় দেবগনের তানাজি এবং দীপিকা অভিনীত ছাপাক একই দিন মুক্তি পায়। ইতিহাসভিত্তিক ঘটনানির্ভর তানাজি যেখানে প্রায় দুইশ কোটির ঘরে পা রাখতে যাচ্ছে সেখানে ১২ তম দিনে ছাপাকের ঘরে এসেছে ৩২.৪৮ কোটি রুপি।

সম্প্রতি ভারতীয় সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর প্রধানদের জন্য একটি বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করেন অজয়।

বিজ্ঞাপন

তানাজি চলচ্চিত্রটি ছত্রপতি শিবাজি মহারাজার সুবেদার তানাজি মালুসারের উপর ভিত্তি করে বানানো। মোঘল সম্রাট আওরঙ্গজেবের দখলে থাকা সিনহাগড় দুর্গ উদ্ধার করেন তিনি। দুর্গ দখল করলেও এই যুদ্ধে প্রাণ হারান তানাজি। এই যুদ্ধে শুধু দুর্গ উদ্ধারই নয়, তিনি ‘ভাগওয়া (জাফরান রঙা) পতাকা, ‘স্বরাজ’ ও ‘সত্য’ প্রতিষ্ঠার জন্য লড়াই করেন।

ওম রাওত পরিচালিত এই চলচ্চিত্রের নাম ভূমিকায় অজয় দেবগনের পাশাপাশি খলচরিত্র উদয়ভানের চরিত্রে অভিনয় করেন সাইফ আলী খান। আর তানাজির স্ত্রী সাবিত্রী বাইর চরিত্রে অভিনয় করেন কাজল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন