বিজ্ঞাপন

কক্সবাজারকে ‘ডিজিটাল পর্যটন সুপারসিটি’ ঘোষণার দাবি

January 22, 2020 | 5:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি হিসাবে ঘোষণা  করার দাবি জানিয়েছে কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদ। বুধবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের উপদেষ্টা মাজহারুল ইসলাম বলেন, কক্সবাজার বিশ্বর অন্যতম পর্যটন নগরী। প্রধানমন্ত্রীর কাছে কক্সবাজারবাসীর দাবি, এই পর্যটন নগরীকে ডিজিটাল পর্যটন সুপারসিটি ঘোষণার পদক্ষেপ গ্রহণ করুন।

তিনি বলেন, আমাদের পাশ্ববর্তী দেশ থাইল্যান্ড, মালেশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, মালেশিয়াসহ বিভিন্ন দেশের সিংহভাগ আয় পর্যটন খাত থেকে। অথচ আমাদের দেশে বিপুল সম্ভবনা সত্ত্বেও এ খাতে এখনও আমরা অনেক পিছিয়ে আছি। তাই বর্তমান সরকারের উচিত কক্সবাজারকে ডিজিটাল সুপারসিটি হিসাবে ঘোষণা করা।

বিজ্ঞাপন

দেশের পর্যটন নিয়ে মাস্টারপ্ল্যান তৈরির আহ্বান জানিয়ে মাজহারুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের পর্যটন খাত নিয়ে মাস্টারপ্ল্যান তৈরি করা দরকার। এই মাস্টারপ্ল্যান আমাদের দেশের জন্য অত্যন্ত জরুরি। বাংলাদেশে পর্যটনের বিকাশ ঘটিয়েই দেশকে রেকারত্বের অভিশাপ থেকে মুক্তির পাশাপাশি অর্থনীতির ভিত্তিকে মজবুত করা সম্ভব।’

বিমান ও পর্যটন মন্ত্রণালয়কে দুই ভাগ করে পর্যটনকে আলাদা মন্ত্রণালয় করার দাবি জানান কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি রুহুল আমিন সিকদার।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেন, কক্সবাজার ক্লাব লিমিটেডের সভাপতি আবু ছৈয়দ, কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের সিনিয়র সহসভাপতি গোলাম আরিফ লিটন, সহসভাপতি শাহ আলম, জগদীশ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শামছুল আলমসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন