বিজ্ঞাপন

শিল্পকলা একাডেমির আয়োজনে কক্সবাজারে ‘সৈকত সাংস্কৃতিক উৎসব’

January 22, 2020 | 7:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি সারাদেশে বিস্তৃত পরিসরে কাযর্ক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় পর্যটন শহর কক্সবাজার সমুদ্রসৈকতে প্রথমবারের মতো ‘সৈকত সাংস্কৃতিক উৎসব ২০২০’র আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় ২৪ ও ২৫ জানুয়ারি (শুক্র ও শনিবার) দুই দিনব্যাপী এই উৎসবে সংগীত, নৃত্য, অ্যাক্রোবেটিক, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবেশনা এবং পারফর্মেন্স আর্টসহ বৈচিত্র্যপূর্ণ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। কক্সবাজার, চট্টগ্রাম, বান্দরবান ও বাংলাদেশে শিল্পকলা একাডেমির পাঁচ শতাধিক শিল্পীর অংশগ্রহণ করবেন।

শিল্পকলা একাডেমির আয়োজনে কক্সবাজারে ‘সৈকত সাংস্কৃতিক উৎসব’

বিজ্ঞাপন

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৪৩ ফুট দীর্ঘ প্রতিকৃতি কক্সবাজার সমূদ্রসৈকতে স্থাপন করা হবে।

এই আয়োজন সম্পর্কে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ জানালেন, ‘পর্যটনকেন্দ্রিক একটি গুরুত্বপূর্ণ শহর- কক্সবাজার। শিল্প-সংস্কৃতির যে চর্চা আমরা করছি, সেটাকে আরো ব্যাপকভাবে প্রচার এবং প্রসারের জন্যই আমরা এই আয়োজনগুলো করছি। এখন যেহেতু পর্যটনের একটা মৌসুম, এই সময়টাতে কক্সবাজারে সব অঞ্চলের মানুষের উপস্থিতি রয়েছে। তাই ওইখানে আমরা যদি আমাদের বিভিন্ন আঞ্চলিক যে সংস্কৃতিটা রয়েছে, সেটাকে তুলে ধরি, তাহলে পর্যটকদের কাছে বিনোদন এবং পরিচিতি দুটোই হবে। তাই এই আয়োজন।’

বিজ্ঞাপন

আগামী ২৪ জানুয়ারি ২০২০ বিকাল ৪টায় কক্সবাজার সমুদ্রসৈকতের অবস্থিত জেলা প্রশাসকের উন্মুক্ত মঞ্চে উৎসব উদ্বোধন করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। জেলা প্রশাসক এবং জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মো. কামাল হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার জেলার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম এবং কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

সারাবাংলা/এএসজি/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন