বিজ্ঞাপন

শিল্প খাতের দক্ষ জনবল তৈরি করবে ডিসিসিআই ও ইউআইইউ

January 22, 2020 | 10:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শিল্প খাতের জন্য দক্ষ জনবল তৈরি করতে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির (ইউআইইউ) মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে। সমঝোতা স্মারক অনুযায়ী, দুই পক্ষ যৌথভাবে বাজার পর্যবেক্ষণ ও খাতভিত্তিক গবেষণা পরিচালনা, চাকরি মেলা, সেমিনার, ওয়ার্কশপ, বাণিজ্য সম্মেলন এবং মানবসম্পদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ জানুয়ারি) ইউআইইউ উপাচার্যের কার্যালয়ে এই চুক্তি সই হয়। বুধবার (২২ জানুয়ারি) ডিসিসিআইয় থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিসিসিআই সভাপতি শামস মাহমুদ ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ বলেন, বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে শিল্প ও বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যকার সহযোগিতা একান্ত অপরিহার্য। এ সমঝোতার মাধ্যমে ঢাকা চেম্বার ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি যৌথভাবে দেশের শিল্প খাতের চাহিদামতো দক্ষ জনবল তৈরিতে একযোগে কাজ করবে। তিনি চতুর্থ শিল্প বিপ্লবের জন্য বিশ্ববিদ্যালয়গুলোর কারিকুলাম সংস্কার ও যুগোপযোগী করতে আহ্বান জানান।

বিজ্ঞাপন

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান বলেন, নতুন উদ্যোক্তা উন্নয়নে বিশ্ববিদ্যালয়টি ‘ইনকিউবেশন সেন্টার’ স্থাপনের উদ্যোগ নিয়েছে, যেখানে নতুন উদ্যোক্তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ ও অন্যান্য সহায়তা দেওয়া হবে। উপাচার্য বলেন, শিল্পের অগ্রগতির স্বার্থে বিশ্ববিদ্যালয় ও শিল্পখাতের সমন্বয় বাড়ানোর কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে ঢাকা চেম্বারের ঊর্ধ্বতন সহসভাপতি এন কে এ মবিন, সহসভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিন, সচিব মো. জয়নাল আবেদীন, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির উপউপচার্য অধ্যাপক ড. হাসনান আহমেদ, পরিচালক (আইবিইআর) অধ্যাপক ড. মোহা. এইচ আর জোয়ারদার ও ড. এফ এস সোবহানিসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন