বিজ্ঞাপন

আপনার মন্তব্যকে গুরুত্ব দেই না: নাসিরুদ্দিনকে অনুপমের জবাব

January 23, 2020 | 2:40 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বলিউডের দুই বর্ষীয়ান তারকার বাগযুদ্ধ চলছে। নাসিরুদ্দিন শাহের কড়া মন্তব্যের জবাব এসেছে অনুপম খেরের তরফ থেকে।

বিজ্ঞাপন

সম্প্রতি ভারতে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বলিউডের বেশিরভাগ তারকার নীরবতার সমালোচনা করতে গিয়ে অনুপম খেরকে একহাত নেন নাসিরুদ্দিন শাহ। এর জবাবে বুধবার (২২ জানুয়ারি) টুইটারে একটি ভিডিও বার্তায় অনুপম খের বলেন, নাসিরুদ্দিন শাহ সফল হলেও ব্যক্তিজীবনে হতাশাগ্রস্ত। তাই তিনিও নাসিরের মন্তব্যকে পাত্তা দিচ্ছেন না।

‘অনুপম খের একজন ভাঁড়’: নাসিরুদ্দিন শাহ্‌

নাসিরুদ্দিন শাহকে উদ্দেশ করে অনুপম খের বলেন, আপনার সম্পর্কে যেমন খারাপ মন্তব্য কখনও করিনি, তেমনই গুরুত্বও দেইনি। বলিউডের অন্যতম সফল অভিনেতা হলেও আপনি হতাশাগ্রস্ত। আপনি দিলীপ কুমার, অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও বিরাট কোহলিদের সমালোচনা করেছেন, ওদের সঙ্গে এক কাতারে বসতে পেরে আমি খুশি।

বিজ্ঞাপন

এর আগে ভারতীয় সাংবাদিক সিদ্ধার্থ ভাটিয়ার সঙ্গে এক সাক্ষাতকারে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বলিউডের অবস্থানসহ নানা বিষয়ে মতামত জানান নাসিরুদ্দিন শাহ। ঐ সাক্ষাতকারে অনুপম খের সম্পর্কে বেশ কড়া মন্তব্য করেন এ বর্ষীয়ান অভিনেতা। তিনি বলেন, বলিউডের অনেকেই টুইটারে সক্রিয়। অনুপম খেরও টুইটারে তার মতামত জানান। কিন্তু তাকে গুরুত্ব দেওয়ার কিছু নেই, কারণ সে একজন জোকার। ওর সমসাময়িক যে কোনও কাউকে জিজ্ঞেস করলেই জানতে পারবেন, ওর স্বভাবটাই চাটুকারের। এটা ওর রক্তে রয়েছে, ওর কিছু করার নেই।

উল্লেখ্য, মুসলিম অধ্যুষিত পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে নির্যাতনের মুখে ভারতে আশ্রয় নেওয়া অন্যান্য ধর্মাবলম্বীদের (হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, জৈন) অগ্রাধিকার ভিত্তিতে নাগরিকত্বের জন্য বিবেচনা করার বিধান রেখে নাগরিকত্ব আইনের সংশোধন করেছে দেশটি। তবে সেদেশের লোকসভা ও রাজ্যসভায় পাস হওয়ার পর এ আইনকে সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক আখ্যায়িত করে ভারতজুড়ে ব্যাপক আন্দোলন চলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন