বিজ্ঞাপন

ইতালিয়ান কাপের সেমিতে জুভেন্টাস

January 23, 2020 | 2:57 pm

স্পোর্টস ডেস্ক

দুর্দান্ত জয়ে ইতালিয়ান কাপের (কোপা ইতালিয়া) সেমিফাইনালে উঠে গেলো জুভেন্টাস। রোমাকে ৩-১ গোলে হারিয়ে সেমি নিশ্চিত করলো মারিসিও সারি শিষ্যরা।

বিজ্ঞাপন

ঘরের মাঠে দলকে জয় এনে দেন রোনালদো, বেন্তানকুর ও লিওনার্দো বোনুচ্চি। তিনটি গোলই স্বাগতিকরা পায় প্রথমার্ধেই।

শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিমায় খেলা দুই দলই সমান তালে তাদের প্রতিপত্তি বজায় রেখে খেলছিলো। ম্যাচের ২৬ মিনিটে হিগুয়েনের পাস থেকে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে দলকে প্রথম লিড এনে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

৩৮ তম মিনিটে রোমার জালে দ্বিতীয় আঘাত হানেন বেন্তানকুর। ডি-বক্সের ভেতর থেকে নেয়া শটে ব্যবধান দ্বিগুণ করেন এই মিডফিল্ডার।

বিজ্ঞাপন

প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে ফের আঘাত জুভেন্টাসের। দলের হয়ে স্কোরশিটে তৃতীয় গোল লেখান লিওনার্দো বোনুচ্চি। ডগলাস কস্তার ক্রসে মাথা ছুঁইয়ে জাল খুঁজে নেন ডি-বক্সে অরক্ষিত থাকা অভিজ্ঞ এই ডিফেন্ডার।

তিন গোলের লিড নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে সারি শিষ্যরা। নেমেই আক্রমণে যায় তাঁরা। ৪৯ মিনিটের মাথায় এসেছিলো ব্যবধান বাড়ানোর দুর্দান্ত সুযোগ। কিন্তু তাতে ব্যর্থ হন হিগুয়েন। হুয়ান কুয়াদরাদোর ক্রস হেড করেছিলেন এই ফরোয়ার্ড। কিন্তু তা ক্রসবারে লেগে ফেরত আসায় গোলবঞ্চিত হন তিনি।

পরের মিনিটেই পাল্টা আক্রমণে যায় রোমা। তুর্কির মিডফিল্ডার উন্দেরের জোরালো শট আঘাত হানে ক্রসবারে। কিন্তু তা জুভ গোলরক্ষক জানলুইজি বুফফনের হাতে লেগে জালে জড়ালে হারের ব্যবধান কমে রোমার।

বিজ্ঞাপন

এরপর আর গোলের দেখা মেলেনি ম্যাচের বাকি সময় জুড়ে। ফলে ৩-১ এর জয় নিয়ে সেমি নিশ্চিত করে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন