বিজ্ঞাপন

তপুর বদলে রায়হান, জামাল ফিরছেন, মানিক থাকছেন

January 23, 2020 | 2:24 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: আর কিছুক্ষণ পরে বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমি ফাইনালের ম্যাচ শুরু হবে। মধ্য আফ্রিকার দেশ বুরুন্ডির বিপক্ষে নামবে বাংলাদেশ। লঙ্কান ম্যাচের বাংলাদেশের স্কোয়াডে কয়েকটা পরিবর্তন আসছে সেমির ম্যাচে। ইনজুরি থেকে একাদশে ফিরছেন অধিনায়ক জামাল ভূঁইয়া, লালকার্ড কাণ্ডে ডিফেন্ডার তপু বর্মণের অনুপস্থিতিতে একাদশে ঢুকছেন রায়হান হাসান ও লঙ্কান ম্যাচে অভিষিক্ত মানিক হোসেন মোল্লা থাকছেন মাঝমাঠে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্রের খবর, লঙ্কান ম্যাচে বাংলাদেশের যে স্কোয়াড ছিল সেখান থেকে খুব একটা পরিবর্তন আসছে না বুরুন্ডি ম্যাচে। আক্রমণভাগে মাহবুবুর রহমান সুফিল এই ম্যাচের একাদশে থাকছেন না।

দলে ফিরছেন জামাল ভূঁইয়া। লঙ্কান ম্যাচে লালকার্ড পেয়ে এক ম্যাচ নিষিদ্ধ হওয়া তপু বর্মণের বদলে দলের একাদশে ফিরছেন ঢাকা আবাহনীর রায়হান হাসান আর আগের ম্যাচে অভিষেক হওয়া হোল্ডিং মিডফিল্ডার মানিক হোসেন মোল্লার উপরে ভরসা রাখছেন কোচ জেমি ডে।

রক্ষণে রায়হান হাসান, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফির সঙ্গে মাঝমাঠের দখল রাখবেন জামাল ভূঁইয়া, সোহেল রানা ও মানিক মোল্লা। আক্রমণে থাকছেন মতিন মিয়া, মোহাম্মদ ইব্রাহিম ও সাদ উদ্দীন। আর গোলবারের নিচে বিশ্বস্ত প্রহরী হিসেবে আশরাফুল রানা তো থাকছেনই।

বিজ্ঞাপন

ফরমেশনেও খুব একটা পরিবর্তন দেখা যাচ্ছে না। প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে জেমির ফরমেশন ছিল ৪-২-৩-১। দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ৪-৪-২ ফরমেশন খেলিয়েছেন জেমি ডে। সেমি ফাইনাল ম্যাচে বুরুন্ডির বিপক্ষেও একই ফরমেশনে খেলার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
গোলরক্ষক: আশরাফুল রানা ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, রায়হান হাসান মাঝমাঠ: জামাল ভূঁইয়া, সোহেল রানা, মানিক হোসেন মোল্লা, আক্রমণভাগ: সাদ উদ্দীন, মতিন মিয়া, মোহাম্মদ ইব্রাহিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন