বিজ্ঞাপন

শ্রমিকদের আনন্দ দিতে পোশাক কারখানায় পিঠা উৎসব

January 23, 2020 | 3:11 pm

লোকাল করেসপন্ডেন্ট

আশুলিয়া (সাভার): রোজকার মতো বৃহস্পতিবারও (২৩ জানুয়ারি) কারখানায় এসেছিলেন সাভারের আশুলিয়ার জিরাবো এলাকার সাউদার্ন ক্লথিংস লিমিটেডের কর্মীরা। তবে তাদের ভেতর ছিল সাজসাজ রব। কারণ তাদের জন্য কারখানা কর্তৃপক্ষ আয়োজন করেছিল পিঠা উৎসবের।

বিজ্ঞাপন

শ্রমিকদের কাজে উৎসাহ জোগাতে আয়োজিত এই পিঠা উৎসবে যোগ দেন কারখানার এক হাজার ৩০০ শ্রমিক। মোট ২২টি স্টলে ছিল কুলি বা পুলি পিঠা, সেমাই পিঠা, খেজুরের গুড়ের পিঠা, নারিকেল পিঠাসহ শতাধিক ধরনের পিঠা।

উৎসবের উদ্বোধন করেন সাউদার্ন ক্লথিংস লিমিটেডের চেয়ারম্যান খন্দকার ইলিয়াস হোসেন। পিঠা উৎসবে যোগ দিয়ে তিনি বলেন, ‘শ্রমিকরা সবসময় উৎপাদনে ব্যস্ত থাকেন। পিঠা তৈরি করে খাওয়া তাদের জন্য কষ্টকর। তাই এ শীতের মাসে শ্রমিকদের কাজের প্রতি উৎসাহ বাড়াতে এবং মালিক-শ্রমিক একসঙ্গে আনন্দ উপভোগ করতেই এ উৎসবের আয়োজন করা হয়েছে।’

বিজ্ঞাপন

শুধু কারখানার ১৩০০ শ্রমিক নয়, তাদের পরিবারের সদস্যরাও যোগ দেন উৎসবে। এছাড়া উপস্থিত ছিলেন কারখানার পরিচালক খন্দকার ফারিহা, খন্দকার ফারহা, রাকিব চৌধুরী, খন্দকার এলিন হোসেন, তানভীর আহমেদ, জেনারেল ম্যানেজার জালাল-ই ইকরাম সুজনসহ অন্যরা।

উৎসব উপলক্ষে নানা রঙে সাজানো হয় কারখানা প্রাঙ্গণ। রঙ-বেরঙের বেলুন আর জরি দিয়ে সেজে ওঠে চারপাশ। বর্ণিল পোশাকে সেজে শ্রমিকরা যোগ দেন সেখানে। একদিনের জন্য সব কাজ ভুলে আনন্দে মেতে ওঠেন তারা।

এই আনন্দের একটি দিন তাদের কাজে উৎসাহ যোগাবে বলে মনে করেন শ্রমিকরা। এই আয়োজনের জন্য কর্তৃপক্ষকে কৃতজ্ঞতাও জানান তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন