বিজ্ঞাপন

ঢাকার ১৩ ক্লাবে জুয়া বন্ধে রিটের রায় ২৮ জানুয়ারি

January 23, 2020 | 5:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা ক্লাবসহ দেশের ১৩টি ক্লাবে টাকার বিনিময়ে জুয়া খেলা বন্ধে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে রায়ের জন্য আগামী ২৮ জানুয়ারি দিন ঠিক করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

ঢাকা ক্লাব ছাড়াও অন্য ক্লাবগুলো হলো গুলশান ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব গুলশান, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়র্স ক্লাব, নারায়ণঞ্জ ক্লাব ও খুলনা ক্লাব।

রুলের চূড়ান্ত শুনানি শেষে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য এ দিন ঠিক করে দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী ব্যারিস্টার রেদওয়ান আহমেদ রানজীব, ঢাকা ক্লাবের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

বিজ্ঞাপন

রায়ের বিষয়টি জানিয়ে রিটকারী আইনজীবী ব্যারিস্টার রেদওয়ান আহমেদ রানজীব জানান, আজ মামলাটির রুলের শুনানি শেষ হয়েছে। আগামী ২৮ জানুয়ারি আদালত রায়ের জন্য দিন ঠিক করেছেন।

ঢাকাক্লাবসহ দেশের ১৩টি ক্লাবে টাকার বিনিময়ে জুয়া খেলা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে ২০১৬ সালের ৪ ডিসেম্বর রুল জারি করেন হাইকোর্ট।

রুলে জুয়াসহ অবৈধ ইনডোর গেম যেমন কার্ড, ডাইস ও হাউজি খেলা অথবা এমন কোনো খেলা যাতে টাকা বা অন্য কোনো বিনিময় হয়ে থাকে তা বন্ধের নির্দেশনা কেন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন