বিজ্ঞাপন

সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় ব্রিটিশ সরকার

January 23, 2020 | 9:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকার দুই সিটি করপোরেশনে সবার অবাধ অংশগ্রহণের মধ্য দিয়ে একটি সুষ্ঠু নির্বাচন যুক্তরাজ্য সরকার দেখতে চায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ঢাকার দুই সিটি নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। ব্রিটিশ সরকার চায়, অবাধ অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচনটি সম্পন্ন হোক। এ নির্বাচন নিয়ে এরই মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ছাড়াও বিএনপি ও নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করছেন বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে ঢাকা উত্তর সিটি করপোরেনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে সাক্ষাতের পর হাইকমিশনার সাংবাদিকদের এ কথা বলেন।

আরও পড়ুন- তাবিথের সঙ্গে বৈঠকে ব্রিটিশ হাইকমিশনার

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাত ৭টা ৫৫ মিনিটে বনানীতে তাবিথ আউয়ালের নির্বাচনি কার্যালয়ে বৈঠক শুরু হয়। শেষ হয় রাত ৯টার দিকে। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার ডিকসন।

বৈঠক প্রসঙ্গে তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, হাইকমিশনার এই নির্বাচন নিয়ে তার সরকারের অবস্থান আমাদের সামনে তুলে ধরেছেন। তারা বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদও জানিয়েছেন।

ইভিএম প্রসঙ্গে আলোচনার বিষয়ে তাবিথ আউয়াল বলেন, ইভিএম নিয়ে আমরা ইসিকে যা বলেছি, তা হাইকমিশনারকেও জানানো হয়েছে। এই পদ্ধতি যেন সহজভাবে মানুষ ব্যবহার করতে পারে, সে বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপির উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপি নেতা সরদার শাখাওয়াত হোসেন বকুল, আলী নেওয়াজ মোহাম্মদ খৈয়ুম, সেলিম ভূইয়া, জেবা খান ও সুলতানা আহম্মেদ। এছাড়া ব্রিটিশ হাইকমিশন কার্যালয়ের দুই কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন