বিজ্ঞাপন

আতিকের বিরুদ্ধে তাবিথের ২ অভিযোগের সত্যতা মেলেনি

January 23, 2020 | 10:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দুই অভিযোগ এনেছিলেন প্রতিপক্ষ বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। তবে তার একটিরও সত্যতা পাননি রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা নিজেই সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আতিকুল ইসলামের বিরুদ্ধে আনীত দুই অভিযোগের কোনোটিরই সত্যতা নেই।

আবুল কাসেম বলেন, ‘আতিকুল ইসলামের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের একটি অভিযোগের সঙ্গে চারটি ছবি দিয়েছিলেন তাবিথ আউয়াল। ছবিগুলো ওই দিনের ছিল না। চারটি ছবির মধ্যে দুইটি ছবিতে তারিখ ও সময় বলা ছিল। ওই ছবি দু’টিতে আতিকুল ইসলাম ছিলেন না। অন্য যে দু’টি ছবি, সেখানে আতিকুল ইসলাম ছিলেন। আমার কথা হলো— একই ক্যামেরা দিয়ে তুললে দু’টি ছবিতে থাকবেন আর দু’টিতে থাকবেন না, এমন কেন হবে? ওই ছবিগুলো ফেক (ভুয়া) ছিল।’

তাবিথের অন্য অভিযোগটির কথা স্মরণ নেই উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তা জানান, সে অভিযোগেরও সত্যতা পাননি তিনি।

বিজ্ঞাপন

এর আগে, গত ১৩ জানুয়ারি তাবিথ আউয়াল নির্বাচন কমিশনে আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দুইটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন থেকে অভিযোগ দু’টি প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তাকে বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে চিঠি দেন।

রোববার (১৯ জানুয়ারি) ইসির নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান এক চিঠিতে বলেছিলেন, বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ‘নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে আমার নির্বাচনি প্রচারণারত মাইক্রোফোন ভাঙচুর’ ও ‘নৌকা প্রতীকের প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন’ বিষয়ক দুইটি অভিযোগ দায়ের করেন। এ আবেদনের বিষয়ে বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন