বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ বন্দরে জাহাজের নিচে চাপা পড়ে ১ শ্রমিক নিহত

January 24, 2020 | 9:08 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে স্নেহা শিপইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি বেসরকারি ডকইয়ার্ডে সদ্যনির্মিত একটি জাহাজের নীচে চাপা পড়ে নদীতে ডুবে এক শ্রমিক নিহত ও একজন নিখোঁজ রয়েছেন। আহত হয়েছেন আরও ৪ শ্রমিক।

বিজ্ঞাপন

এ ঘটনায় নিখোঁজ শ্রমিককে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরিদলের তল্লাশি অভিযান চলছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে উপজেলার বিবিজোড়া এলাকায় ব্রহ্মপুত্র নদে এ ঘটনা ঘটে। তবে ঘটনার পর থেকে ওই ডকইয়ার্ডের মালিক আবুল কালাম পলাতক রয়েছেন।

নারায়ণগঞ্জের ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, স্নেহা শিপইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে ওই জাহাজ নির্মাণ কারখানায় তৈরি শেষে একটি পণ্যবাহী জাহাজ পরীক্ষামূলকভাবে ব্রহ্মপুত্র নদে নামানো হয়। নদীতে ভাসানোর সময় জাহাজটি স্পিটওয়ের বালুতে আটকে অর্ধেক দেবে যায়। এ সময় হুইলওয়্যারের তার ছিঁড়ে ইয়া রাসূল ও রাসেল নামে দুই শ্রমিক জাহাজটির নীচে চাপা পড়ে নদীতে ডুবে নিখোঁজ হন এবং চার শ্রমিক আহত হন। সঙ্গে থাকা শ্রমিকরা আহতদের উদ্ধার করলেও  নদীতে তলিয়ে যাওয়া দুই শ্রমিক নিখোঁজ থাকেন।

তিনি জানান, খবর পেয়ে বন্দর থানা পুলিশসহ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও বিআইডব্লিউটিএর ডুবুরিদল নিখোঁজদের উদ্ধারে ঘটনাস্থলে তল্লাশি শুরু করে। পরে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা রাণী সরকার ও বন্দর থানার ওসি রফিকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। রাত ১২টায় ডুবুরিদল একজনের মরদেহ উদ্ধার করলেও তার পরিচয় শনাক্ত হয়নি। নিখোঁজ অপর শ্রমিকের সন্ধানে অভিযান চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন