বিজ্ঞাপন

এআইইউবি প্রতিষ্ঠাতার বাসা থেকে ৩ গৃহপরিচারিকা উদ্ধার

January 24, 2020 | 11:28 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অ্যামেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) প্রতিষ্ঠাতা ও ভাইস প্রেসিডেন্ট ইশতিয়াক আবেদীনের বাসায় জিম্মি থাকা তিন গৃহপরিচারিকাকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান র‌্যাব-৪। ভুক্তভোগীদের পরিবারের কাছ থেকে অভিযোগ পেয়ে ওই বাসায় অভিযান চালায় র‌্যাব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যার পর র‌্যাব-৪ (সিপিসি-৩)-এর একটি দল রাজধানীর বনানী ডিওএইচএসের ৪ নম্বর রোডের এ/৮ নম্বর বাড়ি থেকে ওই তিন গৃহপরিচারিকাকে উদ্ধার করে। ওই বাসার মালিকও ইশতিয়াক আবেদীন।

যে তিন জনকে উদ্ধার করা হয়েছে, তাদের প্রত্যেকের বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলার দেবীরচর এলাকায়। এর মধ্যে একজনের বয়স ৩০ বছর, একজনের ১৭ বছর, একজনের ১২ বছর।

ভুক্তভোগী গৃহপরিচারিকাদের একজন সারাবাংলাকে বলেন, গত ৮/৯ বছর ধরে তিনি ইশতিয়াক আবেদীনের বাসায় কাজ করে আসছিলেন। বাকি দু’জনকে আনা হয়েছে বেশ কয়েকবছর হলো। এই সময়ে তাদের বেতন দেওয়া হয়নি। এমনকি গ্রামের বাড়ি থেকে পরিবারের সদস্যরা এলে তাদের সঙ্গে দেখা করতে দেওয়া হয় না, মোবাইল ফোনেও তাদের সঙ্গে কথা বলতে দেওয়া হয় না। গৃহকর্তারা বাসার বাইরে গেলে সার্বক্ষণিক দরজায় তালা মেরে রাখা হতো।

বিজ্ঞাপন

ওই গৃহকর্মী আরও জানান, গৃহকর্তারা তাদের মারধরও করে থাকেন। এর মধ্যে তিনি কোমরে প্রচণ্ড আঘাত পেয়েছেন। চোখে আঘাত করায় সেখানে রক্ত জমেছে।

র‌্যাব-৪-এর ডেপুটি কমান্ডিং অফিসার রফিকুল হাসান বলেন, তিন জনকে উদ্ধার করে তাদের মা-বাবার কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন