বিজ্ঞাপন

জাতির পিতার সমাধিতে আ.লীগের শ্রদ্ধা

January 24, 2020 | 1:08 pm

নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) থেকে: নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিকে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দলের নেতাসহ উপস্থিত সবাইকে নিয়ে সমাধিস্থলে ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাতে অংশ নেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- পরিবারকে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার দোয়া

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুর ১টার দিকে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে এ শ্রদ্ধা জানান। এর আগে প্রধানমন্ত্রী হিসেবে তিনি শ্রদ্ধা জানান জাতির পিতার সমাধিতে।

বিজ্ঞাপন

এর আগে, আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটিকে নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছান শেখ হাসিনা। হেলিকপ্টারযোগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগ নেতারা তাকে স্বাগত জানান।

আরও পড়ুন- টুঙ্গিপাড়ায় শেখ হাসিনা, শ্রদ্ধা জানাবেন জাতির পিতার সমাধিতে

সেখান থেকে বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছানোর পর বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন শেখ হাসিনা। দুপুর পৌনে ১২টার দিকে পরিবারের সদস্যদের নিয়ে সেখানে দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। এসময় বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের মধ্যে শেখ ফজলুল করিম সেলিম, শেখ সালাহউদ্দিন জুয়েল এবং পরিবারের নিকটাত্মীয় ও স্বজনরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতেই অগ্রবর্তী দল হিসেবে টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল। আর শুক্রবার সকাল ৭টায় ঢাকায় সংসদ ভবন চত্বরের মিডিয়া সেন্টারের সামনে থেকে বাসে চড়ে রওনা দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। মোট ছয়টি বাসে করে কেন্দ্রীয় নেতারা টুঙ্গিপাড়ায় পৌঁছান দুপুর সাড়ে ১২টার পর। তারা বাস থেকে নেমে বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছালে তাদের নিয়ে জাতির জনকের সমাধিকে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি।

আরও পড়ুন- জাতির জনককে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ার পথে আ.লীগ

জুমার নামাজ ও মধ্যাহ্নভোজের পর দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের অংশগ্রহণে আওয়ামী লীগের একটি যৌথ সভা হওয়ার কথা রয়েছে। সভায় সভাপতিত্ব করবেন শেখ হাসিনা। সভা শেষে ঢাকায় ফিরে আসার কথা রয়েছে তার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন