বিজ্ঞাপন

দাপুটে জয় দিয়ে সিরিজ শুরু ভারতের

January 24, 2020 | 6:33 pm

স্পোর্টস ডেস্ক

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে সফরকারী ভারত। স্বাগতিকদের দেয়া ২০৩ রানের লক্ষ্যে ব্যাট করেত নেমে এক ওভার হাতে রেখেই ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বিরাট কোহলির দল।

বিজ্ঞাপন

অকল্যান্ডে টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায় ভারত। ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন দুই কিউই ওপেনার। মার্টিন গাপটিল ও কলিন মুনরো মিলে মাত্র ৭.৫ ওভারে গড়েন ৮০ রানের জুটি গড়েন।

১৯ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন গাপটিল। ক্যারিয়ারের ১১তম হাফ সেঞ্চুরি তুলে নিয়ে মুনরো ৫৯ রান করে আউট হন। এরপর রানের খাতা খোলার আগেই ফেরেন কলিন ডি গ্র্যান্ডহোম ।

এরপর দলের হাল ধরে উইলিয়ামসন এবং টেইলর। দুইজনই তুলে নেন অর্ধশতক। ২৬ বলে ৫১ রান করে আউট হন উইলিয়ামসন। শেষদিকে টিম সেইফার্ট আউট হন মাত্র ১ রান করে। শেষতক টেইলরের অপরাজিত ২৭ বলে ৫৪ এবং স্যান্টনারের ১ বলে ২ রানে ভর করে ৪ উইকেটের খরচায় ২০৩ রানের পুঁজি পায় কিউইরা।

বিজ্ঞাপন

ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা ও শিবম দুবে প্রত্যেকেই একটি করে উইকেট নেন।

২০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় সফরকারী ভারত। ব্যক্তিগত ৭ রানে স্যান্টনারের শিকার হয়ে সাজঘরে ফিরে যান রোহিত শর্মা।

বিজ্ঞাপন

এরপর লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৯৯ রানের জুটি গড়ে পরিস্থিত সামাল দেন অধিনায়ক কোহলি। কিন্তু এই জুটি ভাঙে ২৭ বলে ৫৬ করা রাহুলের বিদায়ে।

রাহুলের বিদায় যেন মানতেই পারছিলেন না অধিনায়ক কোহলি। এক ওভার বাদে ফেরেন তিনিও। ১৩ রান করে ফেরত যান শিভাব ডুবেও।

শেষতক শ্রেয়াশ আইয়ারের ২৯ বলে ৫৮ এবং মনিষ পান্ডের ১২ বলে ১৪ রানে ভর করে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। ব্লাক ক্যাপদের হয়ে ইস সোধি নেন ২ উইকেট।

৫ ম্যাচ সিরিজ ১-০ তে এগিয়ে রয়েছে ভারত। রবিবার (২৬ জানুয়ারি) একই ভেন্যুতে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন