বিজ্ঞাপন

টোল পরিশোধ করে টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের নেতারা

January 24, 2020 | 6:39 pm

সিনিয়র করেনপন্ডেন্ট

ঢাকা: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে যাওয়া-আসার পথে সড়ক ব্যবস্থার টোল পরিশোধ করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদ নেতাকর্মীরা। পদ্মা নদী পারাপারের জন্য ফেরিতে দলের পক্ষ থেকে নির্দিষ্ট পরিমাণ টোল পরিশোধ করা হয়।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে সাতটায় জাতীয় সংসদ ভবন থেকে যাত্রা শুরু করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের নেতাকর্মীরা। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপদেষ্টা পরিষদ সদস্য সালমান এফ রহমান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক হেলিকাপ্টারযোগে টুঙ্গিপাড়া পৌঁছান।

বাকি নেতারা গণমাধ্যমকর্মীসহ কয়েকটি বাসে করে টুঙ্গিপাড়ায় আসেন। নেতারা টুঙ্গিপাড়া পৌঁছলে আওয়ামী লীগ সভাপতি দলের সবাইকে নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। তার আগে সরকার প্রধান হিসেবে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের পর ফতেহা পাঠ ও দোয়া মোনাজাতে অংশ নেন সকলে।

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি আওয়ামী লীগের প্রতিষ্ঠাব্যক্তি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও মিলাদ মাহফিল এবং যৌথসভায় অংশ নিতে শুক্রবার সকাল সাড়ে ৭টায় যাত্রা শুরু করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের নেতাকর্মীরা। তাদের সঙ্গে একাধিক এমপি-মন্ত্রীও ছিলেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সারাবাংলাকে বলেন, ‘টুঙ্গিপাড়া যাত্রাপথে সড়কে নির্ধারিত সব টোল নিয়ম অনুযায়ী পরিশোধ করা হয়েছে। একইভাবে ফেরার পথেও সব টোল পরিশোধ করা হবে। আওয়ামী লীগের দলীয় ফান্ড থেকে এ টোল পরিশোধ করা হয়।’

এরপর দুপুরে জুম্মার নামাজ ও আহারের পর টুঙ্গিপাড়ায় হোয়াইট হাউজে এক যৌথসভায় বক্তব্য রাখেন শেখ হাসিনা। যৌথসভা শেষ করে সাড়ে ৩টার দিকে বের হয়ে হেলিপ্যাড থেকে হেলিকাপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন আওয়ামী লীগ সভাপতি।

শেখ হাসিনা বলেন, ‘আমরা মনে করি আজকে যে প্রবৃদ্ধি অর্জন করেছি অর্থনৈতিকভাবে এবং সেই সকল অর্জনের সুফল একেবারে তৃণমূল পর্যায়ের গ্রামের মানুষ যেন পায় সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগের প্রত্যেকটা নেতাকর্মীকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে চলতে হবে।এই বাংলাদেশকে আমরা জাতির পিতার ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব এটাই আমাদের লক্ষ্য।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন