বিজ্ঞাপন

২৪ হাজার চিঠি পৌঁছায়নি, অভিযুক্ত জাপানি পোস্টম্যান

January 24, 2020 | 7:18 pm

আন্তর্জাতিক ডেস্ক

জাপানের অবসরপ্রাপ্ত এক পোস্টম্যানের বাড়ি থেকে পৌঁছে না দেওয়া ২৪ হাজার চিঠি খুঁজে পেয়েছে পুলিশ। চিঠি পৌঁছে না দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে জাপানের পুলিশ। শুক্রবার (২৪ জানুয়ারি) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

৬১ বছর বয়সী ওই পোস্টম্যানের নাম প্রকাশ না করে জাপানের পুলিশ জানিয়েছে, রাজধানী টোকিওর কাছাকাছি কানাগাওয়া অঞ্চলে পোস্টম্যানের বাড়ি থেকে ২৪ হাজার চিঠি উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই পোস্টম্যান বলেছেন, তিনি চিঠিগুলো পৌঁছে দেওয়ার ব্যাপারে চেষ্টার ত্রুটি করেননি, কিন্তু ব্যর্থ হয়েছেন।

এদিকে, ওই পোস্টম্যানের এমন আচরণে দুঃখপ্রকাশ করেছে ইয়োকোহামা পোস্ট অফিস। তারা প্রতিশ্রুতি দিয়েছে পর্যায়ক্রমিকভাবে সব চিঠি পৌঁছে দেওয়া হবে।

স্থানীয় কিয়োদো নিউজ জানিয়েছে, ইয়োকোহামা পোস্ট অফিসের ডেলিভারি বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন ওই ব্যক্তি। গত বছর এক অভ্যন্তরীণ অডিটে তার এই রহস্যময় আচরণের খোঁজ মেলে। পরে ওই ব্যক্তি তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করে নেন এবং চাকরি থেকে বরখাস্ত হন।

বিজ্ঞাপন

এরপর, ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে ২০১৯ সালের নভেম্বর পর্যন্ত ১০০০ চিঠির হদিস না পাওয়ার অভিযোগে ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করে পোস্টঅফিস কর্তৃপক্ষ।

তবে, রিপোর্টগুলো জানিয়েছে ২০০৩ সাল থেকে চিঠি পৌঁছে না দিয়ে জমিয়ে রাখতেন ওই পোস্টম্যান।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন