বিজ্ঞাপন

ভাইরাস আতংকে সাংহাই ডিজনি রিসোর্ট বন্ধ, পিছিয়েছে ছবি মুক্তি

January 24, 2020 | 7:45 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

করোনাভাইরাস আতংকে এবার বন্ধ হলো বিখ্যাত ওয়াল্ট ডিজনির সাংহাইয়ে অবস্থিত ডিজনি রিসোর্ট। একই কারণে অন্তত সাতটি সিনেমা মুক্তির তারিখও পিছিয়ে দেওয়া হয়েছে। চীনে নতুন বর্ষের সাতদিনের ছুটি চলছে। এই সময়টায় বিখ্যাত ডিজনির থিম পার্কে সবচেয়ে বেশি মানুষ ভিড় করেন। এছাড়া এ সময়ে চীনের বক্স অফিসও থাকে রমরমা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ জানুয়ারি) ডিজনির ওয়েবসাইটে থিম পার্কটি সাময়িক বন্ধ রাখার ঘোষণাটি দেওয়া হয়। এতে বলা হয়, অতিথিদের স্বাস্থ্যের কথা চিন্তা করে প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে ২৫ জানুয়ারি থেকে সাংহাই ডিজনিল্যান্ড, ডিজনিটাউন বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, আমরা পরিস্থিতির দিকে সতর্ক নজর রাখছি। ডিজনি পার্ক খোলার তারিখ পরে ঘোষণা করা হবে।

বিজ্ঞাপন

নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসটি যাতে দেশব্যাপী বা দেশের বাইরে না ছড়ায় সে উদ্দেশ্যে ওবান প্রদেশসহ কয়েকটি শহর থেকে বাইরে আসা-যাওয়া বন্ধ করে দিয়েছে চীন সরকার। তবে ইতিমধ্যে যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ডসহ কয়েকটি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। চীনের বাইরে এ পর্যন্ত ১৩ জনকে করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। এরইমধ্যে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বিখ্যাত ওয়াল্ট ডিজনির সাংহাইয়ে অবস্থিত ডিজনি রিসোর্ট বন্ধ করে দেওয়া হলো।

এদিকে ভাইরাসের মহামারির কারণে চীনে সাতটি সিনেমা মুক্তির তারিখ পিছিয়েছে। নতুন বছর উপলক্ষে সাতদিনের এই লম্বা ছুটির সময় এসব সিনেমা মুক্তি পাওয়ার কথা ছিলো। চীনের বক্স অফিসের জন্য এই সময়টাই সবচেয়ে মোক্ষম সময় বলে বিবেচনা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন