শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ৪ রজব ১৪৪১

বিজ্ঞাপন

ভুল শুধরে সিরিজে ফেরার লক্ষ্য টাইগারদের

জানুয়ারি ২৪, ২০২০ | ৮:০৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশকে পাঁচ উইকেটে হারিয়ে ১-০'তে এগিয়ে গেছে স্বাগতিক পাকিস্তান। তবে সিরিজের বাকী এখনো দুই ম্যাচ। সিরিজের দ্বিতীয় ম্যাচে লাহোরেই শনিবার (২৫ জানুয়ারি) পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

বিজ্ঞাপন

                                           আরো পড়ুন: বাংলাদেশকে পাঁচ উইকেটে হারাল পাকিস্তান

সিরিজের প্রথম ম্যাচে স্বল্প সংগ্রহের পরেও পাকিস্তানকে চেপে ধরেছিল টাইগার বোলাররা। তবে শোয়েব মালিকের উইকেট কামড়ে থাকা ইনিংসে শেষ হাসি পাকিস্তানেরই। আর সেই সঙ্গে টানা ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ হারের পর জয়ের মুখ দেখল পাকিস্তান।

বিজ্ঞাপন

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টির অতীত সুখকর নয়। সিরিজের প্রথম ম্যাচের আগে দু'দলের শেষ ১০ দেখায় কেবল ২টি ম্যাচই জিতেছিল বাংলাদেশ। যার মধ্যে একটিও নেই দেশের বাইরের মাটিতে। আর তাই তো লাহোরে প্রথম ম্যাচের দিকেই তাকিয়ে ছিল টিম টাইগার।

তবে শেষ পর্যন্ত আর জয় পাওয়া হয়নি সফরকারীদের। পাকিস্তানের বিপক্ষে এমন হারের জন্য দোষ চেপেছে তামিম-লিটনদের কাঁধেই। সাকিব-মুশফিককে ছাড়া বাংলাদেশের ব্যাটিং লাইন আপের নেতৃত্বে ছিলেন অভিজ্ঞ তামিম এবং মাহমুদুল্লাহ। তবে নামের প্রতি সুবিচারই করতে ব্যর্থ এই দুই ব্যাটসম্যান।

টাইগারদের সামনে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ানোর সুযোগ। তবে পরিসংখ্যান এখনো বাংলাদেশের বিপক্ষেই কথা বলছে। দু'দলের শেষ ১১ দেখায় পাকিস্তানের ৯ জয়ের বিপরীতে বাংলাদেশের জয়ে কেবল ২টিতে।

প্রথম ম্যাচে হারের পর অধিনায়ক মাহমুদউল্লাহ তীর ছোঁড়েন ব্যাটসম্যানদের দিকেই। তিনি বলেন, ‘লড়াইটা ভালো হয়েছে। উইকেতটা কিছুটা অবাক করার মতো ছিল। বল যত পুরনো হয়েছে শট খেলা তত কঠিন হয়েছে। তবে আমাদের বোলাররা ভালো করেছে। আমার মনে হয় আমরা ১৫ রান কম করেছি আর ফিল্ডিংয়েও খারাপ করার জন্য আমরা বাড়তি বাউন্ডারি উপহার দিয়েছি। কয়েকটা রান আউট সেই সঙ্গে ক্যাচের সুযোগ পেয়েও নষ্ট করেছি আমরা। বিপ্লব আর অন্য পেসাররাও ভালো বল করেছে। মাঠে আরো ভালো করতে হবে আমাদের।'

ম্যাচ হারলেও পাকিস্তানের আতিথেয়তায় সন্তুষ্টি প্রকাশ করছেন টাইগার দলপতি। এ ব্যাপারে রিয়াদ বলেন, ‘পাকিস্তানের আতিথেয়তা সবসময়ই ভালো। আমরা এটা নিয়ে খুশি। আমরা এখন পরের ম্যাচের অপেক্ষায় আছি।'

নিজেদের ভুল শুধরে সিরিজে ঘুরে দাঁড়ানোর জন্য বাংলাদেশের সামনে আছে মাত্র একটি রাত। রাত পোহালেই সিরিজের দ্বিতীয় ম্যাচে একই ভেন্যুতে স্বাগতিকদের মুখোমুখি হবেন মাহমুদউল্লাহরা।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন