শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ৪ রজব ১৪৪১

বিজ্ঞাপন

অভিশংসনের সিনেট শুনানিতে অবিশ্বাস্য পক্ষপাত চলছে: ট্রাম্প

জানুয়ারি ২৪, ২০২০ | ৮:৪৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার অভিশংসন নিয়ে সিনেটের শুনানিতে অবিশ্বাস্য পক্ষপাত চলছে। এমনকি তার আইনজীবীদেরও শনিবারের (২৫ জানুয়ারি) আগে বক্তব্য উপস্থাপনের সুযোগ দেওয়া হচ্ছে না। শুক্রবার (২৪ জানুয়ারি) প্রেসিডেন্টের এক টুইটার বার্তার বরাতে এ খবর জানিয়েছে দ্য হিল।

বিজ্ঞাপন

ওই টুইটার বার্তায় ট্রাম্প জানিয়েছেন, শনিবার (২৫ জানুয়ারি) টেলিভিশনে দেখা যাবে এক মৃত্যু উপত্যকা। এছাড়াও, সিনেটে অভিশংসন শুনানির অস্বচ্ছতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে, সুইজারল্যান্ডের ডাভোসে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের বার্ষিক সম্মেলনে উপস্থিত হয়ে ট্রাম্প জানিয়েছিলেন সিনেটের অভিশংসন শুনানির কিছু অংশ তিনি দেখেছেন। সেখানে মিথ্যা আর ছলচাতুরির ছড়াছড়ি।

প্রসঙ্গত, প্রেসিডেন্টের নির্বাহী ক্ষমতার অপব্যবহার করে নিজের রাজনৈতিক প্রতিপক্ষকে দমনচেষ্টার অভিযোগে প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছেন ট্রাম্প। সেই অভিশংসন শুনানি এখন সিনেটে চলমান রয়েছে। এই শুনানিনে ট্রাম্পের পক্ষে হাইপ্রোফাইল আইনজীবীরা কাজ করছেন তাদের মধ্যে রয়েছেন হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক অ্যালান ডেরশইটজ ও সাবেক স্বাধীন তদন্ত কাউন্সেল কেন স্টার। এছাড়াও হোয়াইটহাউজের কাউন্সেল প্যাট কিপোলন এবং তার আইনজীবী জে সেকুলো।

এদিকে, সিনেট সূত্রে জানানো হয়েছে, বক্তব্য উপস্থাপনের জন্য সবপক্ষের আইনজীবীরা সমান সময় পাচ্ছেন। এক্ষেত্রে, পক্ষপাতিত্বের কোনো সুযোগ নেই।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন