বিজ্ঞাপন

প্রথম ৬ মাসেই অটোমেশনে ট্রেড লাইসেন্স দেয়ার আশ্বাস আতিকুলের

January 25, 2020 | 5:40 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে (ডিএনসিসি) আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, নির্বাচিত হলে আগামী ৬ মাসের মধ্যে অটোমেশনে ট্রেড লাইসেন্স দেওয়ার ব্যবস্থা করা হবে। সিটি করপোরেশনকে করা হবে দুর্নীতিমুক্ত এবং আনা হবে জবাবদিহিতার আওতায়।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ জানুয়ারি) রাজধানীর গুলশান ক্লাবের লামডা হলে এফবিসিসিআই ও সম্মিলিত ব্যবসায়ী পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ব্যবসায়ীরা বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন এবং সুন্দর ঢাকা শহর গড়ে তুলতে বিভিন্ন প্রস্তাব দেন।

ব্যবসায়ীদের উত্থাপিত বিভিন্ন দাবি-দাওয়ার প্রতি সমর্থন জানিয়ে আতিকুল ইসলাম বলেন, সিটি করপোরেশন চালানো অত্যন্ত চ্যালেঞ্জের একটি কাজ। নির্বাচিত হলে সকলের দাবিগুলো একের পর এক পূরণ করা হবে।

বিজ্ঞাপন

আতিকুল ইসলাম বলেন, ‘আগামী দিনে ব্যবসায়ীদের ঢাকা উত্তর সিটি করপোরেশনে কোনো হয়রানির শিকার হতে হবে না। তিনি বলেন, সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার অফিসে হেল্পলাইন চালু করা হবে। হোল্ডিং ট্যাক্স দেওয়ার জন্য সফটওয়্যার হচ্ছে। এ ছাড়া আগামী ছয় মাসের মধ্যে অটোমেশনে ট্রেড লাইসেন্স মিলবে।’

সিটি করপোরেশনকে জবাবদিহিতার মধ্যে আনা হবে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, নাগরিকদের সমস্যা সমাধানের জন্য আমরা ৩৩৩ হটলাইন সার্ভিস চালু করেছি। যদি নির্বাচিত হই তবে ঢাকাবাসীর জন্য আরেকটি এপস আমরা চালু করতে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে বলেছেন এই এপের নাম ‘সবার ঢাকা’ দিতে। আগামী তিন মাসের মধ্যেই এটি চালু হবে। এতে করে আপনারা সবাই মেয়রের ভূমিকা পালন করতে পারবেন। যদি কেউ দেখেন ম্যানহোলের ঢাকনা খোলা, কেউ দেখেন এলাকায় লাইট নেই তবে সেটির ছবি তুলে আপনারা এপসে পাঠিয়ে দিবেন। বাকি দায়-দায়িত্ব সিটি করপোরেশনের।

এই মেয়র প্রার্থী বলেন, ‘প্রয়াত মেয়র আনিসুল হক কাজের মাধ্যমে প্রমাণ করে গেছেন চাইলে অনেক কিছু করা সম্ভব। এ জন্য প্রধানমন্ত্রী আবারও ব্যবসায়ীদের দায়িত্ব দিয়েছেন। এই ঢাকা সিটির সব সমস্যা সমাধান করা খুব সহজ কাজ নয়। তবে তিনি কাজ শুরু করেছেন। তবে নয় মাস খুব কম সময়। সব করা সম্ভব হয়নি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন