বিজ্ঞাপন

ইতিহাসের পাতায় ভারত-নিউজিল্যান্ডের প্রথম টি-টোয়েন্টি

January 25, 2020 | 10:27 am

স্পোর্টস ডেস্ক

চলছে ভারত বনাম নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। শুক্রবার (২৪ জানুয়ারি) পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দুর্দান্ত সূচনা করেছে ভারত। এই জয়ের পাশাপাশি হয়েছে একটি রেকর্ডও যা কিনা লোকচক্ষুর অন্তরালেই চাপা পড়ে গেছে।

বিজ্ঞাপন

দিনের শুরুতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের কলিন মুনরো ৫৯, কেন উইলিয়ামসন ৫১ এবং রস টেইলরের অপরাজিত ৫৪; পরে ভারতের লোকেশ রাহুল ৫৬ ও শ্রেয়াস আইয়ার অপরাজিত ৫৮- এ পাঁচটি ইনিংসই হয়েছে সিরিজের প্রথম ম্যাচে। এর সুবাদে ইতিহাসের পাতায় এবং রেকর্ডবইয়ে উঠে গেছে এই দুই দলের নাম। এক ম্যাচে পাঁচ অর্ধশতকের রেকর্ড হয় এই ম্যাচে যা টি-টোয়েন্টি ইতিহাসে এই প্রথম।

২০০৪ সালে আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ক্রিকেটের সীমিত ওভারের এই ফরম্যাটের। এরপর কেটে গেছে ১৬ বছর। দীর্ঘ এই সময়ে খেলা হয়েছে ১০৩০টি ম্যাচ। আর ১ হাজার ৩১তম ম্যাচে এসে বিশ্ব দেখলো অনন্য এই নজির।

তবে রেকর্ডটা হতে পারতো অন্য রকমে। ৬ অর্ধশতকের দেখা মিলতে পারতো এই ম্যাচে। তবে বিরাট কোহলি ৪৫ রান করে সাজঘরে ফেরার কারণে পাঁচ অর্ধশতক নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ক্রিকেট বিশ্বকে।

বিজ্ঞাপন

টসে হেরে ব্যাট করতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড ২০ ওভারে ৫ উইকেট খরচায় ২০৩ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল ভারতের সামনে। কিন্তু দাপুটে ভারত এক ওভার হাতে রেখেই ৬ উইকেটে সেই ম্যাচ বাগিয়ে নিয়ে ১-০ তে সিরিজে লিড নিয়ে বসে।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন