বিজ্ঞাপন

যার জীবনী নিয়ে ছবি তিনিই মামলা করলেন ৩০ কোটি ডলারের

January 25, 2020 | 4:21 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ওয়ালস্ট্রিটের সাবেক স্টোকব্রোকার জর্ডান বেলফোর্টের জীবনীনির্ভর ব্ল্যাক কমেডি ধাঁচের সিনেমা ‘দ্য উলফ অব ওয়ালস্ট্রিট’।মার্টিন স্কোরসেজির পরিচালনায় নির্মিত ছবিটি বক্স অফিসে দারুণ সফল হয়। তবে এই ছবির কারণে প্রযোজনা প্রতিষ্ঠান ৩০ কোটি মার্কিন ডলারের মামলায় মুখে পড়লো।

বিজ্ঞাপন

‘দ্য উলফ অব ওয়ালস্ট্রিট’ ছবিতে বেলফোর্টের চরিত্রে অভিনয় করেন লিওনার্দো ডি ক্যাপ্রিও। সিনেমাটি এ বছরের অস্কারের জন্য মনোনয়নও পেয়েছে। তবে নিজের জীবনের গল্প নিয়ে করা এ সিনেমার বিরুদ্ধে মামলা ঠুকলেন বেলফোর্ট। তার দাবি নির্মাতা প্রতিষ্ঠান ‘রেড গ্রানাইট প্রডাকশন’ তার কাছ থেকে তার জীবনের গল্পের সত্ত্ব নেওয়ার সময় তাদের আর্থিক উৎস সম্পর্কে সঠিক তথ্য জানায়নি।

তবে রেড গ্রানাইট প্রোডাকশনের পক্ষ থেকে এমন দাবিকে হতাশাজনক ও হাস্যকর বলে উড়িয়ে দেওয়া হয়েছে।

কিন্তু উড়িয়ে দিলেই চলছে না, কেননা বেলফোর্ট মামলা ঠুকেছেন ৩০ কোটি ডলারের। আদালতে লড়তেই হচ্ছে দুই পক্ষকে।

বিজ্ঞাপন

এর আগে গত বছর এই প্রোডাকশন কোম্পানির সহ প্রতিষ্ঠাতা রিজা আজিজ আর্থিক কেলেংকারির দায়ে গ্রেফতার হয়েছিলেন। হলিউডের বিখ্যাত প্রযোজক রিজা আজিজ মালেয়শিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ছেলে।

দ্য উলফ অব ওয়ালস্ট্রিট সিনেমাটি বেলফোর্টের লেখা আত্মজীবনী থেকে নেওয়া গল্প। এ সিনেমায় আশির দশকে নিউইয়র্কে একজন স্টোক ব্রোকারের দ্রুত উত্থানের পর দুর্নীতি, মাদক ও জালিয়াতির কারণে পতনের গল্প দেখানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন