বিজ্ঞাপন

মহৎ উদ্দেশ্যে তৈরি হলো ৩৩৮ ফুট পিৎজা

January 25, 2020 | 6:42 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য আর্থিক সহায়তা সংগ্রহের উদ্দেশ্যে ৩৩৮ ফুট দীর্ঘ একটি পিৎজা তৈরি করেছেন অস্ট্রেলিয়ার দুই রেস্তোরাঁ মালিক। পিৎজা তৈরিতে সময় লাগে ৪ ঘণ্টা আর ময়দা লেগেছে ৯০ কেজি।

বিজ্ঞাপন

দেশটির রাজধানী সিডনির রেস্তোরাঁ পেলোগ্রিন্নির দুই মালিক পিয়ের ও রোজমেরি সম্পর্কে ভাই-বোন। গত রোববার তারা পিৎজাটি তৈরি করেন। এটির নাম দেওয়া হয় মার্গারিটা।

সিডনির ওই রেস্তোরাঁটি বিশালাকার সেই পিৎজার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে। এরপর সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

৩৩৮ ফুটের পিৎজাটি ৪ হাজার খণ্ড করে ভোজনরসিকদের কাছে বিক্রি করা হয়েছে। এর বিনিময়ে অনুদান দিয়েছেন ক্রেতারা।

বিজ্ঞাপন

ওই রেস্তোরাঁর মালিক পিয়ের মৈও সিএনএনকে বলেন, ‘হয়তো আমাদের পিৎজা বিশ্ব রেকর্ড ভাঙতে পারেনি। কিন্তু দুঃস্থদের অর্থ সাহায্য করতে ব্যবহার হয়েছে।’

গত সেপ্টেম্বর শুরু হওয়া দাবানলে অস্ট্রেলিয়ার জীবনযাপন বিঘ্নিত হয়েছে। ১০ মিলিয়ন কৃষি ও লাখ লাখ বসতবাড়ি আগুনে পুড়ে গেছে। এছাড়া কোটি কোটি বন্যপ্রাণী মারা গেছে।

অস্ট্রেলিয়ায় সম্প্রতি বৃষ্টি হওয়ায় দাবানলের আগ্রাসন কিছুটা কমেছে। তবে দাবানল পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে আরও কয়েকদিন সময় লাগবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন