বিজ্ঞাপন

চীনের উহানে বাংলাদেশি শিক্ষার্থীরা নিরাপদে

January 25, 2020 | 8:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সম্প্রতি ছড়িয়ে পড়া করোনা ভাইরাস চীনে আতঙ্ক সৃষ্টি করেছে। চীনের উহানে বাংলাদেশের কমবেশি ৫০০ শিক্ষার্থী রয়েছেন। সারাবাংলার এই প্রতিবেদক বাংলাদেশি একাধিক শিক্ষার্থীর সঙ্গে আলাপ করে জানতে পেছেরেন যে, বাংলাদেশি শিক্ষার্থীরা নিরাপদ এবং সুস্থ আছেন।

বিজ্ঞাপন

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় শনিবার (২৫ জানুয়ারি) এক বার্তায় জানিয়েছে, চীনের উহানে বাংলাদেশি শিক্ষার্থীরা নিরাপদ এবং সুস্থ আছেন। তাদের সঙ্গে বাংলাদেশের বেইজিং মিশন সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে। পাশাপাশি যেকোনো সমস্যা মোকাবিলার জন্য বেইজিং মিশন চব্বিশ ঘণ্টাব্যাপী হটলাইন সেবা চালু করেছে। উহানের বাংলাদেশি যেকোনো ভুক্তভোগীকে +৮৬১৭৮০১১১৬০০৫ এই নম্বরে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।

চীনের উহানের শিক্ষার্থী আসিফ আহমেদ সৌরভ সারাবাংলাকে শনিবার বলেন, ‘আমরা সবাই ভালো আছি। আজ সকালে দূতাবাস থেকে টেলিফোন করে খোঁজ খবর নিয়েছে এবং একটি হটলাইন নম্বর দিয়েছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমাদের জন্য সপ্তাহে দুটি বাসের ব্যবস্থা করা হয়েছে, যাতে আমরা বাজার-সদাই এবং নিত্য প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে পারি।’

সম্প্রতি ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রান্ত এ পর্যন্ত সব মিলিয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) নতুন করে ৪০০ রোগী শনাক্ত করা হয়েছে। যার ফলে ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩০০ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন