বিজ্ঞাপন

শাহরুখ বললেন তিনি মুসলমান, স্ত্রী হিন্দু আর সন্তানরা হিন্দুস্থান

January 26, 2020 | 2:48 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

তার বাড়িতে ধর্ম নিয়ে ভেদাভেদ নেই। নেই কোনো ধর্মীয় বিতণ্ডা। এমনকি ধর্মীয় আলোচনাও নাকি হয়না। তিনি এও বলেছেন, তার সন্তানরা স্কুলের ফর্মে ধর্মের জায়গায় লিখেন ‘ইন্ডিয়ান’। কথা হচ্ছিল ভারতের বলিউড সুপারস্টার শাহরুখ খানকে নিয়ে।

বিজ্ঞাপন

ড্যান্স প্লাস ফাইভের সেটে অতিথি হিসেবে এসে এমন কথাই বললেন ভারতীয় চলচ্চিত্র জগতের সবচেয়ে বড় তারকাদের একজন শাহরুখ খান।

তার পরিবারটাই যে নানা ধর্মীয় বৈচিত্রের বড় উদাহরন সেটিও স্মরণ করিয়ে দিয়েছেন তিনি। শাহরুখ বলেন, আমাদের মধ্যে হিন্দু-মুসলমানের কোনো বিষয়ই নেই। আমি মুসলিম, আমার স্ত্রী হিন্দু আর আমার সন্তানরা হলো হিন্দুস্থান।

শাহরুখের এমন মন্তব্যে জোর আলোচনা চলছে সামাজিক মাধ্যমে। যে অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেছেন সেখানের দর্শকসারি থেকেও শাহরুখের প্রতি সমর্থন জানিয়ে বিপুল করতালি দেওয়া হয়।

বিজ্ঞাপন

শাহরুখের তরফ থেকে এমন ধর্মনিরপেক্ষ মন্তব্য অবশ্য নতুন নয়। শুধু কথায় নয়, কাজেও তিনি ধর্মনিরপেক্ষতার এক বড় উদাহরন।

শাহরুখ আরও বলেন, একদিন আমার মেয়ে স্কুল থেকে এসে আমাকে বললো, স্কুলের ফর্মে ধর্ম লিখতে হয়। আমার ধর্ম কী? তখন আমি তাকে বললাম, আমরা ইন্ডিয়ান, আমাদের কোনো ধর্ম নেই।’

বিজ্ঞাপন

এর আগেও একাধিকবার এসআরকে নিশ্চিত করেছেন, তার পরিবারে ধর্ম নিয়ে কোনো কথা হয়না। তারা সব ধর্মের উৎসবই বিপুল উৎসাহ ও উদ্দীপনায় সমানভাবে পালন করেন।

উল্লেখ্য, ১৯৯১ সালের ২৫ অক্টোবর ভারতের চলচ্চিত্র প্রযোজক ও ডিজাইনার গৌরি খানকে বিয়ে করে শাহরুখ। এই দম্পতির তিন সন্তান সুহানা খানা, আরিয়ান খান ও আব্রাম খান।

সারাবাংলা/আইই/পিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন