বিজ্ঞাপন

নির্বাচনে দায়িত্ব পালন করবেন ১২৯ নির্বাহী ম্যাজিস্ট্রেট

January 27, 2020 | 2:00 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখার পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার। প্রশাসন ক্যাডারের উপসচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার ১২৯ জন কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্টেটের ক্ষমতা দিয়ে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৬ জানুয়ারি) বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের ২৯ জানুয়ারির মধ্যে ঢাকা জেলা মেজিস্ট্রেটের কাছে যোগদান করতে বলা হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব বণ্টন করবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, আগামী ৩০ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বিকেল ৩টায় নির্বাচন সংক্রান্ত ব্রিফিং অনুষ্ঠিত হবে। বিভাগীয় কমিশনারের ব্রিফিংয়ে নিয়োগপ্রাপ্ত সব কর্মকর্তাকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার উত্তর ও দক্ষিন সিটি করপোরেশন নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধে নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। তারা ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত এ দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, এর আগে গত ৩০ ডিসেম্বর ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। তারা এখন নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন