বিজ্ঞাপন

৯৪ হাজার ইয়াবাসহ গাড়ি নিলামে বিক্রি

January 27, 2020 | 9:30 am

আন্তর্জাতিক ডেস্ক

থাইল্যান্ডে মাদক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (ওএনবিসি) গতবছরের জব্দ করা কিছু গাড়ি নিলামে বিক্রি করেছে। তারমধ্যে হোন্ডা সিআর-ভি মডেলের একটি গাড়ি থেকে মিলেছে ৯৪ হাজার পিস ইয়াবা। এই ঘটনার পর, ভুলক্রমে গাড়িটি মাদকভর্তি অবস্থায় নিলামে তোলা হয়েছিল জানিয়ে ক্ষমা চেয়েছে ওএনবিসি। খবর বিবিসি, ব্যাংকক পোস্ট।

বিজ্ঞাপন

এর আগে, ১৯ হাজার ডলারে গাড়িটি নিলামে কিনে মেকানিকের কাছে সারাতে নিয়ে যান ওই ক্রেতা। তখন মেকানিক গাড়িটির বাম্পারের ভেতর থেকে বিশেষভাবে বানানো একটি কম্পার্টমেন্টে লুকিয়ে রাখা ৯৪ হাজার পিস ইয়াবা খুঁজে পায়।

এ ব্যাপারে থাই মাদক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ জানিয়েছে, ভবিষ্যতে তল্লাশী চালানোর সময় তারা আরও সচেতনতা অবলম্বন করবে।

মাদক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সেক্রেটারি জেনারেল নিয়ম টার্মসরিসুক স্থানীয় ব্যাংকক পোস্টকে জানিয়েছেন, প্রটোকল মেনেই তারা অন্যান্য জব্দকৃত গাড়ির মতোই এ গাড়িটিতেও তল্লাশী চালিয়েছিলেন। কিন্তু, বিশেষভাবে লুকিয়ে রাখার কারণে সেসময় মাদকগুলো কর্মকর্তাদের চোখে পড়েনি।

বিজ্ঞাপন

এদিকে, গতবছর থাইল্যান্ডের উত্তরাঞ্চলীয় ছিয়াং রাই প্রদেশ থেকে ওই গাড়িটি জব্দ করার সময় ব্যাকসিট থেকে ১ লাখ ইয়াবার সন্ধান পেয়েছিল মাদক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ২০১৮ সালেই থাইল্যান্ডে ৫১ কোটি ৬০ লাখ পিস ইয়াবা জব্দ করা হয়। মূলত, মিয়ানমার থেকে পাচার হয়ে এই সস্তা এম্ফেটামিন ট্যাবলেট থাইল্যান্ডে আসে। থাইল্যান্ডে ইয়াবাকে ‘পাগল করা ওষুধ’ নামেও ডাকা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন