বিজ্ঞাপন

সরকার চাইলে ইভিএমে সুষ্ঠু ভোট হতে পারে: জাপা প্রার্থী মিলন

January 27, 2020 | 3:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকার চাইলে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন হতে পারে। আমার বিশ্বাস সরকার তার ইমেজ রক্ষার জন্য সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে।

বিজ্ঞাপন

সোমবার (২৭ জানুয়ারি) রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নির্বাচনী ইশতেহার ঘোষণা করার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে দলের মেয়র প্রার্থী সাইফুদ্দিন মিলন এ কথা বলেন।

নির্বাচনী ইশতেহারে সাইফুদ্দিন মিলন উল্লেখ করেন, তিনি মেয়র নির্বাচিত হলে রাজধানী ঢাকাকে যানজটমুক্ত রাখবেন। ঢাকাবাসীর জন্য নিরবচ্ছিন্ন গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহ নিশ্চিত করারও অঙ্গিকার করেন তিনি। জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ, ফুটপাত পথচারীদের চলাচলের উপযোগী রাখা, বুড়িগঙ্গা নদীকে দূষনমুক্ত করা, পরিচ্ছন্ন ও মশা-মাছিমুক্ত শহর, আইল্যান্ডসমূহে গাছা লাগানোর প্রতিশ্রুতি দেওয়া হয় ইশতেহারে।

ইশতেহারে সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজমুক্ত রাজধানী গড়ার কথাও উল্লেখ করা হয়। গণপরিবহন ব্যবস্থা উন্নত ও আরামপ্রদ করাসহ পর্যাপ্ত পরিবহন রাখা, সিটি করপোরেশনের আয়ের নতুন খাত বের করে আয় বৃদ্ধি করার কথাও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মির আব্দুর সবুরসহ দলের ঢাকা মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাইফুদ্দিন মিলন বলেন, আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনে হেরে গেলে তাতে সরকারের পতন হবে না। তাই সরকার সুষ্ঠু ও অবাধ নির্বাচন উপহার দিবে বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, মেয়রদের সৎ হতে হয়। সৎ না হলে গতবারের মত মেয়াদউত্তীর্ণ মশার ঔষধ পাবে জনগণ।

বিজ্ঞাপন

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টি মহাজোটে থাকলেও সিটি করপোরেশন নির্বাচনে আমরা এককভাবে নির্বাচন করছি। মহাজোটের সঙ্গে কোন সমঝোতা হয়নি।

উল্লেখ্য,  আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথমবারের মতো এই দুই সিটির সব কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হচ্ছে। ঢাকা উত্তর সিটিতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্রের ৭ হাজার ৮৫০টি বুথ রয়েছে। এ সব ভোট কেন্দ্রে মোট ৩০ লাখ ৯ হাজার ভোটর ভোট দেবেন।

সারাবাংলা/এএইচএইচ/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন