সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬, ২২ জমাদিউস-সানি ১৪৪১

প্রধানমন্ত্রীকে সরস্বতী পূজার নিমন্ত্রণ

জানুয়ারি ২৮, ২০২০ | ৭:০০ পূর্বাহ্ণ

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: প্রতিবছরের ন্যায় এবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী জগন্নাথ হলে মহাসাড়ম্বরে আয়োজন করা হচ্ছে বিদ্যা ও আরাধনার অধিষ্ঠাত্রী দেবী শ্রী শ্রী সরস্বতীর পূজা। এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরস্বতী পূজার নিমন্ত্রণ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পূজার নিমন্ত্রণপত্র তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস ও জগন্নাথ হল সংসদের নেতৃবৃন্দ। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে তারা শুভেচ্ছা বিনিময় করেন।

এ বিষয়টি নিশ্চিত করে সনজিত চন্দ্র দাস সারাবাংলাকে বলেন, ‘আজকে পৌনে একটার দিকে আমরা গণভবনে ঢুকেছি। তারপর নেত্রী এসে আমাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। আমরা তখন তাকে পূজার নিমন্ত্রণপত্র দিয়েছি। তিনি আমাদের পূজার সার্বিক খোঁজ-খবর নেন। পূজার আয়োজন কেমন হচ্ছে, প্রস্তুতি কেমন, কতগুলো পূজামণ্ডপ হচ্ছে ইত্যাদি বিষয়ে জানতে চান। এছাড়া জগন্নাথ হলের ভিপি, জিএস আমাদের সঙ্গে যারা ছিল, তাদের আমি পরিচয় করিয়ে দিয়েছি।’

বিজ্ঞাপন

এ সময় জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি ও হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক উৎপল বিশ্বাস, সাধারণ সম্পাদক কাজল দাস ও সহ-সাধারণ সম্পাদক অতনু বর্মণ উপস্থিত ছিলেন।

প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) উৎসবমুখর পরিবেশে এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে উদযাপিত হয় সরস্বতী পূজা। বিশেষ করে পূজা উপলক্ষে জগন্নাথ হল মাঠে বিরাজ করে উৎসবমুখর পরিবেশ। অগণিত মানুষের পদচারণায় মুখরিত হয় জগন্নাথ হলের মাঠ। শাস্ত্রীয় বিধান অনুসারে মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে সরস্বতী পূজা আয়োজিত হয় এবং শ্রী পঞ্চমীর দিন সকালে সরস্বতী পূজা সম্পন্ন করা হয়।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন