বিজ্ঞাপন

আগামী দু’দিন বৃষ্টির সম্ভাবনা, বাড়বে শীত

January 28, 2020 | 9:43 am

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে কিন্তু এখনও বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। যদিও ঢাকায় নেই, তবু এখানে ঠান্ডা কিন্তু কম নয়।

বিজ্ঞাপন

এইতো মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকালে রাজধানী ছিল কুয়াশায় ঢাকা। সকাল সোয়া ৯টায় যখন এই প্রতিবেদন লিখছি তখন ঢাকার তাপমপাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস। বেশ ঠান্ডা অনুভূত হচ্ছে, বিশেষ করে বাতাস রয়েছে বেশ।

বাংলাদেশ আবহাওয়া অফিস বলছে, রংপুর-রাজশাহীর বিভিন্ন স্থানের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সারাবাংলাকে জানান, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। আর সেটা হলো ৬ দশমিক ৩ ডিগ্রি । বোঝা যাচ্ছে সেখানকার অবস্থা? জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে বলা যায়।

এছাড়া, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, ফরিদপুর, সীতাকুণ্ড ও শ্রীমঙ্গলের ওপর দিয়েও বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ।

বিজ্ঞাপন

রুহুল কুদ্দুস বলেন, ২৯ ও ৩০ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এসময় সারাদেশের তাপমাত্রা একটু বাড়বে। তবে ১ ফেব্রুয়ারি থেকে তাপমাত্রা আবার কমে যাবে। অর্থাৎ ফেব্রুয়ারির শুরুটা বেশ জবরদস্ত শীত দিয়ে শুরু হবে।

আপাতত বৃষ্টির অপেক্ষায় থাকি আমরা। কেননা শীতের সঙ্গে তো একরকম মানিয়ে নিয়েছি। এখন হুট করে বৃষ্টি হলে তার প্রস্তুতিও তো থাকা চাই, তাই না?

আজ-কাল-পরশু সবার ভালো কাটুক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন