বিজ্ঞাপন

২০২০: বলিউডে পর্দা কাঁপাবে যেসব ছবি

January 28, 2020 | 1:58 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২০২০ সাল এলো মাত্রই। এরমধ্যে বেশ কয়েকটি ছবি মুক্তি পেয়েছে বলিউডে। তারমধ্যে ‘তানাজি’সহ কয়েকটি ছবি বেশ ভালো ব্যবসাও করছে। তবে ‘পিকচার আভি বাকি হে’। বছরের পুরোটা তো পরেই আছে। আর পুরো বছর জুড়ে মুক্তি পাবে বেশ কিছু হাইভোল্টেজ পর্দা কাঁপানো ছবি।

বিজ্ঞাপন

বলিউড হাঙ্গামা সেরকম কিছু ছবির কথা বলছে যেসব ছবি ২০২০ সালে সুপার, ডুপার এবং বাম্পার ব্যবসা সফল হবে। চলুন একনজর দেখে নেওয়া যাক সেই তালিকা।

২৫০+ কোটি

লাল সিং চাড্ডা
বলিউড সুপারস্টার আমির খান ছবি করেন বেছে বেছে। আর যেটি করেন সেটি তুমুল জনপ্রিয়তা পায়। ২০২০-এ মুক্তি পাবে আমিরের নতুন ছবি লাল সিং চাড্ডা। ছবিটি নিয়ে ইতিমধ্যেই আমির ভক্তসহ সাধারন সিনেমাপ্রেমীদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। লাল সিং চাড্ডা টম হ্যাঙ্কস অভিনীত হলিউডের ‘ফরেস্ট গাম্প’ ছবির ভারতীয় সংস্করণ। ছবিতে টম হ্যাঙ্কস যে চরিত্র করেছেন সেই চরিত্রে আমিরকে দেখা যাবে। বক্স অফিস বিশেষজ্ঞদের ধারনা লাল সিং চাড্ডা ২৫০ কোটি রুপির বেশি ব্যবসা করবে। আর সবকিছু পরিকল্পনা মতো কাজ করলে ছবিটি ৪০০ কোটির ঘরও ছুঁয়ে ফেলতে পারে, এমন হিসাবও কষছেন কেউ কেউ।

বিজ্ঞাপন

২০২০: বলিউডে পর্দা কাঁপাবে যেসব ছবি

২০০+ কোটি

পৃথ্বীরাজ
কয়েক বছর ধরে বলিউডে এটাই রীতি- অক্ষয় কুমারের ছবি মানেই হিট। বলিউডে ইতিমধ্যে অন্যতম ভরসার নাম হয়ে উঠেছেন অক্ষয় কুমার। রাজা পৃথ্বীরাজ চৌহানের জীবনের গল্প নিয়ে তৈরি অক্ষয়ের পৃথ্বীরাজ মুক্তি পাবে ২০২০ এ। ধারণা করা হচ্ছে ছবিটি ২০০ কোটির বেশি ব্যবসা করবে।

বিজ্ঞাপন

সূর্যবংশি
অক্ষয়ের সাথে এই ছবিতে আছেন আরেক হিটমাস্টার পরিচালক রোহিত শেঠী। তারওপরে বলিউডের জনপ্রিয় সিরিজ সিংহামের সিক্যুয়াল ছবি এটি। সুতরাং ব্যবসা তো করবেই। বক্স অফিস পণ্ডিতরা বলছেন, সূর্যবংশি খুব সহজেই ২০০ কোটির ঘর পেরোবে।

৮৩
ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘এইট্টি থ্রি’। ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং। আর ছবির পরিচালক বলিউডের জনপ্রিয় পরিচালক কবির খান। ক্রিকেট এবং কপিল দেবের মতো জনপ্রিয় বিষয়বস্তু, কাস্টিং এবং পরিচালক- সবকিছু মিলিয়ে ধারণা করা হচ্ছে ‘৮৩’ও পার করবে ২০০ কোটির ঘর।

২০২০: বলিউডে পর্দা কাঁপাবে যেসব ছবি

বিজ্ঞাপন

১৫০+ কোটি

ব্রহ্মাস্ত্র
সুপারহিট ‘সাঞ্জু’র পর রণবীর কাপুরের আর কোনও ছবি মুক্তি পায়নি। অনেকদিন ধরেই শোনা যাচ্ছে ব্রহ্মাস্ত্র ছবিতে কাজ করছেন তিনি। ছবিতে তার রিয়েল লাইফ প্রেমিকা আলিয়াও আছেন। আলিয়া ভাটের সাথে রণবীরের অনস্ক্রিন রোমান্স দেখার জন্য দর্শকের অভাব হবে না। তাই ধারণা করা হচ্ছে ছবিটি ১৫০ কোটির ওপরে ব্যবসা করবে।

আরআরআর
তুমুল জনপ্রিয় ছবি বাহুবলী-১ আর বাহুবলী-২ এর পরিচালক এসএস রাজামৌলির ছবি আরআরআর। রাজামৌলির ছবি যে ভালো ব্যবসা করবে তা বোঝার জন্য বিশেষজ্ঞ হতে হয় না।

বিজ্ঞাপন

লক্ষ্মী বোম
২০১৯ সালে অক্ষয় কুমার ৪টি সুপারহিট ছবি উপহার দিয়েছেন। ২০২০ এ পিছয়ে থাকবেন কেন! এ বছরও বেশ কয়েকটি সুপারহিট দেওয়ার সম্ভাবনা তৈরি করেছেন এই তারকা। সূর্যবংশি, পৃথ্বিরাজের মতো লক্ষ্মীবোম আরেকটি। ছবিটি একটি রিমেক।

২০২০: বলিউডে পর্দা কাঁপাবে যেসব ছবি

শমসেরা
রণবীর কাপুর অভিনীত পিরিয়ডিক্যাল এই ছবিটি নিয়ে বেশ আগ্রহি দর্শকরা। অনুমান করা হচ্ছে ছবিটি নূন্যতম ১৫০ কোটি রুপি আয় করবে।

বাগি থ্রি
বলিউডের বর্তমান সময়ের সেনসেশন টাইগার শ্রফের জনপ্রিয় সিরিজ বাগি। সিরিজের তিন নম্বর ছবি বাগি থ্রি মুক্তি পাবে এ বছর। বক্স অফিস বলছে, এই ছবিটিও ভালো ব্যবসা করবে।

রাঁধে
ভাইজান সালমানের ছবি মানেই নিদেনপক্ষে দেড়শ-দুইশো কোটির ব্যবসা নিশ্চিত। আর প্রতি বছর ঈদে সালমানের ছবি মুক্তি পাওয়টা রেওয়াজে পরিণত হয়েছে। এবার ঈদে আসছে রাঁধে। এই ছবি নিয়েও আশাবাদী সবাই।

১০০ কোটি

ময়দান
ভারতীয় ফুটবলের স্বর্নালী যুগের কোচ সৈয়দ আবদুল রহিমের জীবনী নিয়ে তৈরি হচ্ছে অজয় দেবগন অভিনী ছবি ‘ময়দান’। ছবিটি চলতি বছরই মুক্তি পাবে।

কুলি নাম্বার ওয়ান
বরুণ ধাওয়ান অভিনীত ছবি কুলি নাম্বার ওয়ান। এই ছবিটি নিয়ে আশাবাধী বক্স অফিস বিশেষজ্ঞরা।

২০২০: বলিউডে পর্দা কাঁপাবে যেসব ছবি

ভুল ভুলাইয়া টু
বলিউড বর্তমানে কার্তিক আরিয়ান ক্রেজে ভুগছে। কার্তিক অভিনীত ভুল ভুলাইয়া টু মক্তি পাবে এ বছর। এই ছবিটিকেও ১০০ কোটির তালিকায় রাখা হয়েছে।

জার্সি
কবির সিং-এর অভাবনীয় ব্যবসা সফলতার পর আসছে শহীদ কাপুরের নিতুন ছবি ‘জার্সি’। দক্ষিন ভারতীয় ছবির রিমেক ‘জার্সি’ নিয়ে বলিউড বিশেষজ্ঞরা বেশ আশাবাদী।

গুলাবো সীতাবো
অমিতাভ বচ্চন এবং আয়ুষ্মান খুরানা অভিনীত ছবিটি পরিচালনা করেছেন সুজিত সরকার। ছবির গল্প সম্পর্কে তেমন জানা না গেলেও বিগ নেইম অমিতাভ এবং পিকু খ্যাত পরিচালক সুজিত সরকারের কারণে ছবিটির সফলতা নিয়ে আশাবাদী অনেকেই।

আংরেজি মিডিয়াম
ইংরেজি মিডিয়ামের সাফল্যের সূত্র ধরেই আসছে ছবিটির সিক্যুয়াল আংরেজি মিডিয়াম। ইরফান খান অভিনীত ছবিটিকে সম্ভাব্য ব্যবসাসফল তালিকাতেই রাখা হয়েছে।

গাঙ্গুবাই কাঠিয়াওয়াদি
সঞ্জয় লীলা বানসালির ছবি গাঙ্গুবাই কাঠিয়াওয়াদি। সঙ্গে আছেন আলিয়া ভাট। সম্ভাব্য হিটের তালিকায় এই ছবিকে না রেখে উপায় কি?

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন