শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

ক্ষুদ্র ব্যবসার স্মার্ট সমাধান ‘কোড ফিনিক্স পস’

জানুয়ারি ২৮, ২০২০ | ৩:২৪ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রযুক্তিপ্রতিষ্ঠান কোড ফিনিক্স নিয়ে এসেছে ‘কোড ফিনিক্স পস’ নামের একটি সফটওয়্যার। এর মাধ্যমে ব্যবসার সব হিসাব-নিকাশ খুব সহজেই যেকোনো জায়গায় বসে করা যাবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনেকে সময় দেখা যায়, ব্যবসা প্রতিষ্ঠানের একাধিক আউটলেটের হিসাব গতানুগতিক পদ্ধতিতে রাখা কঠিন হয়ে যায়। আর তাই একাধিক আউটলেটের সব হিসাব খুব সহজেই এক জায়গায় রাখতে ‘কোড ফিনিক্স পস’ কার্যকরি ভূমিকা রাখবে। স্মার্টফোন বা কম্পিউটারের মাধ্যমে অনলাইনে অথবা অফলাইনে যাবতীয় হিসাব পর্যবেক্ষণ করা যাবে এই সফটওয়্যারের মাধ্যমে।

বিজ্ঞাপন

কোড ফিনিক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ মুস্তাফিজুর রহমান বলেন, ‘আমরা দেখেছি, অনেক প্রতিষ্ঠানের হিসাব আগের পদ্ধতিতে রাখতে গিয়ে ঝামেলা পড়ে। আর এই ঝামেলা এড়াতেই আমাদের এই ‘কোড ফিনিক্স পস’। বাণিজ্যিক প্রয়োগের ক্ষেত্রে বেশিরভাগ সফটওয়্যারই প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ প্রতারণা রোধে সক্ষম নয়। ফলে প্রতিষ্ঠানগুলো প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছে। ‘কোড ফিনিক্স পস’ এ ক্ষেত্রে ব্যাতিক্রম। এটি ডুয়েল এন্ট্রি এবং ফর্জ এন্ট্রি ধরতে সক্ষম।

এই সফটওয়্যারের মাধ্যমে অনেকগুলো সুবিধা পাওয়া যাবে। যেমন- কম সময়ে নির্ভুলভাবে দেনা-পাওনার হিসাব তৈরি করা, লাভ-ক্ষতির হিসাব স্বয়ংক্রিয়ভাবে তৈরি, যেকোনো জায়গায় বসে পুরো ব্যবসা নিয়ন্ত্রণ। এছাড়া হিসাব রাখার জন্য অধিক লোকবলের দরকার হবে না; মাসে কত বিক্রি হয়েছে গ্রাফিক্যালি দেখা যাবে। কাস্টমারের নগদ ও বাকির হিসাব রাখা যাবে নিখুঁত ভাবে। এছাড়া কোন পণ্য সবচেয়ে বেশি বিক্রি হয়েছে তাও জানা যাবে এই সফটওয়্যারের মাধ্যম।

সফটওয়্যারটির মূল্য রাখা হয়েছে ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্রয় ক্ষমতার মধ্যেই। রয়েছে ২৪/৭ সাপোর্ট ব্যবস্থা। বিস্তারিত জানতে: www.codefinix.com/pos.html

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন