বিজ্ঞাপন

জি কে শামীম ও তার ৭ সহযোগীর বিচার শুরু

January 28, 2020 | 4:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অস্ত্র আইনের মামলায় সাবেক যুবলীগ নেতা জি কে শামীম ও তার সাত সহযোগীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আর এর মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে অনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম এ আদেশ দেন। সেইসঙ্গে আগামী ২৬ ফেব্রুয়ারি মামলার সাক্ষ্য গ্রহণের দিন তারিখ ধার্য করেছেন আদালত।

চার্জশিটভুক্ত অপর আসামি হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এদিন জিকে শামীম ও তার সাত সহযোগীদের জামিন ও মামলা থেকে অব্যহতি চেয়ে শুনানি করেন তাদের আইনজীবী। বিচারক শুনানি শেষে জামিন ও অব্যাহতির আবেদন না মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের জন্য এ দিন নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

এর আগে ২০১৯ সালের ২৭ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে সংশ্লিষ্ট জিআর শাখায় আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)-এর উপপরিদর্শক (এসআই) শেখর চন্দ্র মল্লিক।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর জি কে শামীমের বাসা ও অফিসে অভিযান চালায় র‌্যাব। এ সময় তার সঙ্গে থাকা সাত সহযোগীকে গ্রেফতার করা হয়। অভিযানে শামীমের অফিস থেকে ১৬৫ কোটি টাকার এফডিআর চেকসহ নগদ প্রায় দুই কোটি টাকা জব্দ করা হয়। এ সময় শামীমের কাছে একটি অস্ত্রও পাওয়া যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন