বিজ্ঞাপন

বিশ্বসাহিত্য কেন্দ্রে ৪০ হাজার বই দিল বিকাশ

January 29, 2020 | 4:50 am

সারাবাংলা ডেস্ক

গেল পাঁচ বছরের ধারাবাহিকতায় এবারও বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৪০ হাজার বই দিয়েছে বিকাশ। মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার (২৮ জানুয়ারি) বইপড়া কর্মসূচি ২০২০’র উদ্বোধনকালে বইগুলো প্রদান করেন বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর।

বিজ্ঞাপন

এ সময় কামাল কাদীরের কাছ থেকে বইগুলো গ্রহণ করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। সেইসঙ্গে মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করে এবছরের বইপড়া কর্মসূচিরও উদ্বোধন করা হয়।

স্কুল ও কলেজের শিক্ষার্থীদের বই পড়ার আগ্রহ তৈরি এবং আলোকিত ভবিষ্যৎ প্রজন্ম গড়র লক্ষ্যে বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘দেশ ভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের বই পড়া কর্মসূচীতে’ ২০১৪ সাল থেকে যুক্ত আছে দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। দেশজুড়ে প্রায় আড়াই হাজার স্কুলের শিক্ষার্থীরা এই কার্যক্রমের আওতায় আড়াই লাখেরও বেশি বইপড়ার সুযোগ পেয়েছে।

বই প্রদানের সময় বিকাশের সিইও কামাল কাদীর বলেন, ‘বইপড়ার উৎসাহিত করার মতো একটা অসাধারণ কার্যক্রমের অংশ হতে পেরে বিকাশ আনন্দিত। মানুষের উন্নয়নে, দেশের উন্নয়নে বিকাশের যে প্রত্যয়, সেই দায়বদ্ধতা থেকেই আমরা এই কার্যক্রমের সাথে যুক্ত রয়েছি।’

বিজ্ঞাপন

বই প্রদানের জন্য বিকাশকে ধন্যবাদ জানিয়ে আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, ‘বই পড়লেই মানুষ বিকশিত হয়, আলোকিত হয়। আগামী প্রজন্মের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে দিতেই আমাদের এই প্রচেষ্টা। বিশ্বসাহিত্য কেন্দ্র এবং বিকাশ যৌথভাবে আলোকিত আগামী গড়ার প্রয়াস চালিয়ে যাচ্ছে।‘

শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম, মতিঝিল সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার শাহীনসহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধতন কর্মকর্তারা।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্বব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ। প্রতিষ্ঠানটি ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন