বিজ্ঞাপন

রাজধানীতে বৃষ্টি, বাড়তে পারে শীত

January 29, 2020 | 10:54 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরস্বতী পূজার আগে বৃষ্টি হবে- এমন পূর্বাভাস দেওয়াই ছিল। সকাল থেকে রাজধানীর আকাশ তাই ঢাকা ছিল মেঘে। ছিল কুয়াশাও। এমন পরিস্থিতিতে দুপুরের একটু আগে রাজধানীতে নামে বৃষ্টি। আর এই বৃষ্টির পর শীতের তীব্রতা বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আর বৃষ্টি হলেই দেশজুড়ে বাড়তে থাকবে শৈতপ্রবাহের তীব্রতা।

বুধবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

অন্যদিকে রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, ফরিদপুর, সীতাকুণ্ড ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু জায়গায় তা কমতে পারে।

বিজ্ঞাপন

বুধবার সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। এদিকে বাংলাদেশের প্রতিবেশি রাষ্ট্র ভারতের পশ্চিমবঙ্গে সকাল থেকেই শুরু হয়েছে তুমুল বৃষ্টি।

ভারতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, আগামীকালও হালকা বৃষ্টি হবে কোথাও কোথাও। তবে ধীরে ধীরে এই বৃষ্টির পরিমাণ কমে আসবে।

আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, ‘পশ্চিমবঙ্গের বৃষ্টির প্রভাব সীমান্তবর্তী জেলাগুলোতে পড়বে। বিশেষ করে উত্তরবঙ্গের জেলাগুলোতে বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বাড়বে শীতের তীব্রতাও।’

বিজ্ঞাপন

আবহাওয়া অফিস জানাচ্ছে, এরই মধ্যে বৃহত্তর ফরিদপুর অঞ্চলের কোথাও কোথাও বুধবার সকাল ৬টা ২০ মিনিট থেকে থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। এতে শীতের তীব্রতাও বেড়েছে।

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন