বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গে সিএএ বিরোধী সমাবেশে দুই জনের মৃত্যু

January 29, 2020 | 7:16 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায় সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষে দুই জনের মৃত্যু হয়েছে। এবং আহত হয়েছেন আরও কয়েকজন। বুধবার (২৯ জানুয়ারি) পুলিশের একজন উর্ধ্বতন কর্মকর্তার বরাতে এ খবর জানিয়েছে দ্য কুইন্ট।

বিজ্ঞাপন

এর আগে, বিহারের জেহানাবাদ থেকে আটক হওয়া জওহরলাল নেহেরু ইউনিভার্সিটির (জেএনইউ) শিক্ষার্থী শার্জিল ইমামকে দিল্লিতে নিয়ে আসে পুলিশ। তার বিরুদ্ধে দেশদ্রোহীতার অভিযোগ আনা হয়। পরে তাকে দিল্লির পাতিয়ালা হাউজের আদালতে হাজির করা হয়। সেই সময় সিএএবিরোধী এবং সিএএপন্থি দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

এছাড়াও, কেরালায় ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডিএফ) এমএলএরা বুধবারও (২৯ জানুয়ারি) গভর্নর আরিফ মোহাম্মাদ খানের অ্যাসেম্বলিতে ঢোকার পথ রোধ করে। তাদের পক্ষ থেকে সিএএ এবং এনআরসির বিরুদ্ধে অবস্থানের কথা গভর্নরকে জানানো হয়। এবং জনগণের স্বার্থ সংশ্লিষ্ঠ দাবি দাওয়ার ব্যাপারে গভর্নরের অনীহার কারণে তার পদত্যাগও চাওয়া হয়।

প্রসঙ্গত, সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে সারা ভারত উত্তাল। বিশেষত ভারতের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের সাথে সরকার সমর্থকদের সংঘর্ষ অব্যাহত আছে। তারমধ্যেই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে দুই আন্দোলনকারীর মৃত্যু ঘটলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন