বিজ্ঞাপন

খেলা দেখে মনে হয়েছে এটা বাংলাদেশ দল না: পাপন

January 29, 2020 | 7:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু বিপিএল দিয়ে পাকিস্তানের বিপক্ষে টি –টোয়েন্ট সিরিজের দারুণ এক প্রস্তুতি নিয়েছিল টিম বাংলাদেশ। স্কোয়াডের প্রায় প্রতিটি সদস্যই ছিলেন ছন্দে। কিন্তু তারপরেও স্বাগতিকদের বিপক্ষে কিছুই করে দেখাতে পারেনি মাহমুদউল্লাহর দল। ব্যাটিংয়ে ছিল না ইতিবাচক কোন ইন্টেন্ট, ছিল ডট বলের সমাহার। টি টোয়েন্টি ফর্মেটের সঙ্গে যা বেঢপ বেমানান। সিরিজে তাদের এমন ব্যাটিং দেখে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মনে হয়েছে এটা ‘বাংলাদেশ না’।

বিজ্ঞাপন

২৪ জানুয়ারি প্রথম টি টোয়েন্টিতে বাংলাদেশ ডট বল খেলেছে ৪৫টি, ২৫ জানুয়ারি দ্বিতীয়টিতে ৪৭টি। খেলাটি যে টি টোয়েন্টি সেটা যেন তারা বেমালুম ভুলে বসেছিল। পরিতাপের শেষ এখানেই নয়, প্রথম ম্যাচে উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও নাইম শেখের ব্যাটে ৭১ রান এলেও পরের অর্ডারের কেউই দলকে সমৃদ্ধ সংগ্রহের পথ দেখাতে পারেননি। যা দলের হারের পথ সুগম করেছে।

দ্বিতীয় ম্যাচের অবস্থা তো আরো করুণ। তামিম ইকবাল উইকেটের এক প্রান্ত আগলে (৬৫) রাখলেও অপর প্রান্তের ব্যাটসম্যানরা আসা যাওয়াতেই ব্যস্ত ছিলেন। আবার তামিম আগলে রেখেছেন সত্যি কিন্তু তার স্ট্রাইক রেট ছিল প্রশ্নবিদ্ধ। দেশ সেরা ব্যাটসম্যানের কাছে মোটেও প্রত্যাশিত নয়। এতে করে দলও পেয়েছে মাত্র ১৩৬ রানের মামুলি সংগ্রহ যা স্বাগতিকরা টপকে গেছে হেসে খেলে। বিষয়টি মোটেও ভাল চোখে দেখছেন না বিসিবি বস।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর বেক্সিমকো কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন প্রতিক্রীয়া ব্যক্ত করেন।

পাপন বলেন, ‘অনেক দিন পর বাংলাদেশের খেলা দেখে মনে হয়েছে এটা বাংলাদেশ দল না। মনে হয়েছে সাধারণ খেলার উল্টোটা খেলেছে দল। এ রকম পরিস্থিতি কখনো দেখিনাই। ১২-১৪ ওভার যাওয়ার পরও এ রকম রক্ষণাত্মক ক্রিকেট দেখিনি। এটা একদম নতুন ব্যাপার।’

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন