বিজ্ঞাপন

গোপীবাগের সেই অস্ত্রধারী গ্রেফতার

January 30, 2020 | 12:14 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গোপীবাগে নির্বাচনি গণসংযোগের সময় আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীদের মধ্যে সংঘর্ষের সময় পিস্তল দিয়ে গুলি করা সেই তরুণকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার কাছে থাকা অবৈধ অস্ত্রটিও জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে অস্ত্রধারী সেই তরুণকে গ্রেফতার করা হয়েছে বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশ্বস্ত সূত্র সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তবে গ্রেফতার তরুণের নাম জানাতে রাজি হয়নি সূত্রটি। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে তার বিষয়ে বিস্তারিত জানানোর কথা রয়েছে।

রোববার (২৬ জানুয়ারি) রাজধানীর গোপীবাগ এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের গণসংযোগে নেমেছিলেন আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস ও বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। প্রচারণায় তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। ওই সময় হেলমেট পরিহিত একজনকে পিস্তল দিয়ে গুলি করতে দেখা যায়।

গোয়েন্দা সূত্র জানিয়েছে, শনিবার গোপীবাগ এলাকায় সংঘর্ষের সময় ৮ থেকে ১০ রাউন্ড গুলির শব্দ শোনা গেছে। এ ঘটনায় ওয়ারী থানায় একটি মামলাও হয়েছে। সেই মামলার তদন্ত করতে গিয়েই বেরিয়ে আসে অস্ত্রধারী ওই তরুণের নানা তথ্য।

বিজ্ঞাপন

ডিবি পুলিশ জানিয়েছে, ওই তরুণ সেদিন বিএনপির ইশরাক হোসেনের অনুসারী হয়ে গণসংযোগে অংশ নিয়েছিলেন। সংঘর্ষ শুরু হলে পিস্তল বের করে আওয়ামী লীগের নেতাকর্মীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেন তিনি।

ডিবি সূত্র জানায়, এই অস্ত্রধারীকে এর আগেও বেশ কয়েকটি গণসংযোগে দেখা গেছে। ওই সময়গুলোতেও তিনি অবৈধ অস্ত্র নিয়ে চলাফেরা করেছেন। এমনকি তার সঙ্গে আরও বেশ কয়েকজন অবৈধ অস্ত্রধারী ইশরাকের গণসংযোগে অংশ নিয়েছেন। এরই মধ্যে তাদের শনাক্ত করা হয়েছে। এখন তাদের ধরার পালা।

গোয়েন্দা সূত্রগুলো জানিয়েছে, সিটি নির্বাচনকে কেন্দ্র করে গত পাঁচ দিনে অন্তত তিনটি অবৈধ অস্ত্র ও বেশ কয়েক রাউন্ড গুলি উদ্ধার করেছে ডিবি পুলিশ। এর মধ্যে গত ২৫ জানুয়ারি লালবাগ এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ একজনকে গ্রেফতার করা হয়। গত ২৮ জানুয়ারি রাতে মোহাম্মদপুর এলাকা থেকে পিস্তলসহ একজনকে গ্রেফতার করা হয়। এবার গোপীবাগের সংঘর্ষের সেই অস্ত্রধারীকে গ্রেফতার করল ডিবি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন