বিজ্ঞাপন

গোপীবাগে সংঘর্ষের মামলায় বিএনপির ৮ কর্মী কারাগারে

January 29, 2020 | 9:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গোপীবাগ এলাকায় নির্বাচনি গণসংযোগের সময় দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস এবং বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৮ কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জানুয়ারি) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহসান হাবীব এ আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা ওয়ারী থানার সাব-ইন্সপেক্টর জুলফিকার আলী গ্রেফতার বিএনপির তিন কর্মী গোলাম মোহাম্মদ বুলবুল, রাব্বি ইসলাম ও আনোয়ার হোসেনকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে। অন্যদিকে রিমান্ড শেষে পাঁচ কর্মী জামিল আহম্মেদ তুহিন, বিল্লাল হোসেন, সোহেল, ফারুক ও আকরাম হোসেন মুন্নাকে কারাগারে আটক রাখার আবেদন করেন একই তদন্ত কর্মকর্তা।

বিচারক শুনানি শেষে আদালত গ্রেফতার তিন আসামির রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। অপর ৫ আসামিরও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৭ জানুয়ারি গ্রেফতার পাঁচ আসামির একদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছিলেন ঢাকার আরেক সিএমএম আদালত।

গত রোববার ২৬ জানুয়ারি আওয়ামী লীগ নেতা মাকসুদ আহমেদ বাদী হয়ে বিএনপির ৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০ জনের বিরুদ্ধে এ মামলা করেন।

জানা যায়, রোববার সকালে মতিঝিল থেকে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেন গণসংযোগ শুরু করেন। দিলকুশা-ইত্তেফাক মোড় হয়ে টিকাটুলি আসার পর সেখানে একটি নির্মাণাধীন ভবনের নিচে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমর্থকদের সঙ্গে শুরু হয় বাকবিতণ্ডা। একপর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ ঘটনায় গণমাধ্যমকর্মীসহ অন্তত ১০ জন আহত হন। দুপুর একটার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে চলে আধাঘণ্টা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন