বিজ্ঞাপন

বিনা প্রয়োজনে ভোটের দিন ঢাকায় অবস্থান নয়: ইসি

January 29, 2020 | 9:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন বহিরাগতদের ঢাকায় অবস্থান না করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সংস্থাটি বলেছে, খুব বেশি প্রয়োজন না থাকলে ঢাকার ভোটার না কিংবা ঢাকায় বহিরাগত— এমন সবাইকে রাজধানী ছাড়তে হবে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

এদিন সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে ইসি।

বৈঠক শেষে ইসি সচিব বলেন, অন্য নির্বাচনগুলোর ক্ষেত্রে ভোটের দিন স্থানীয়দের বাইরে কারও অবস্থানের নিয়ম নেই। কিন্তু এটা রাজধানী। মানুষকে বিভিন্ন প্রয়োজনে এখানে আসতে হয়। এসব বিষয় বিবেচনা করে সার্বিকভাবে ঢাকার ভোটারদের বাইরের কাউকে অবস্থানে নিষেধাজ্ঞা আরোপ করা সম্ভব না। সে কারণেই নির্দেশনা দেওয়া হয়েছে, যারা ভোটার না কিংবা ঢাকায় বহিরাগত, তারা যেন ভোটকেন্দ্রে না যান এবং খুব প্রয়োজন না থাকলে যেন তারা ঢাকায় অবস্থান না করেন। যাদের জরুরি প্রয়োজন, তাদের তো থাকতেই হবে। তাদের যেন পুলিশ ‘অ্যালাউ’ করে, তেমন নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ যদি ঢাকায় আসার কোনো কারণই না দেখাতে পারে, তাদের চলে যেতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

ইসি সচিব আরও বলেন, অনেকেই বিভিন্ন প্রয়োজনের খাতিরেই ঢাকায় অবস্থান করেন, কিন্তু তারা ঢাকার ভোটার নন। তারা যেন অযথা বা অপ্রয়োজনে ভোটকেন্দ্রে গিয়ে জটলা তৈরি না করেন। তাদের উপস্থিতি ভোটার বা আইনশৃঙ্খলা বাহিনীর জন্য সমস্যার কারণ হতে পারে।

এর বাইরে ভোট দেওয়া হয়ে গেলে ভোটারদেরও ভোটকেন্দ্রে অবস্থান না করতে অনুরোধ জানিয়েছে ইসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন